• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৬, ২০১৯, ১১:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৬, ২০১৯, ১১:১৭ পিএম

রোহিত-রাহুলের সেঞ্চুরিতে ভারতের বড় জয় 

রোহিত-রাহুলের সেঞ্চুরিতে ভারতের বড় জয় 

বড় জয় দিয়েই বিশ্বকাপের রাউন্ড রবিন লীগ শেষ করলো ভারত। আজ (শনিবার) হেডিংলির লিডসে দলীয় দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের অনবদ্য দুই সেঞ্চুরির সুবাদে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের জয় পায় টিম ইন্ডিয়া। এ জয়ে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে পা রাখল বিরাট কোহলির দল। 

টস জিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা অ্যাঞ্জেলো ম্যাথিউজের সেঞ্চুরির সুবাদে ২৬৪ রান করলে জয়ের জন্য ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৬৫। তাড়া করতে নেমে যা হেসে-খেলেই ছুঁয়ে ফেলে ভারত।  

টিম ইন্ডিয়ায়র দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল উদ্বোধনী জুটিতেই দলীয় স্কোরবোর্ডে যোগ করেন ১৮৯ রান। রোহিতকে ফিরিয়ে লঙ্কান শিবিরে প্রথম ব্রেক-থ্রু এনে দেন কাসুন রাজিথা। ১০৩ রান করে আউট হওয়ার আগে অবশ্য এবারের আসরে সর্বোচ্চ রানের পাশাপাশি, এক আসরে সর্বোচ্চ ৫ সেঞ্চুরির বিশ্বরেকর্ডটাও নিজের করে নেন হিটম্যান খ্যাত রোহিত শর্মা। 

সঙ্গীকে হারালেও বিরাট কোহলিকে নিয়ে ঠাণ্ডা মাথায় দলকে জয়ের পথে রাখেন রাহুল। তিনিও তুলে নেন সেঞ্চুরি। তবে ম্যাচ শেষ করে আসতে পারেননি তিনি। মালিঙ্গার বলে রাহুল আউট হন ১১১ রান করে। চারে নামা ঋষভ পন্থও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। উদানার শিকার হওয়ার আগে তিনি করেন মাত্র ৪ রান।

তবে অধিনায়ক বিরাট কোহলি ৩৪ এবং হার্দিক পান্ডিয়া ৭ রানে অপরাজিত থাকলে ৩৯ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। 

এসএইচএস 


 

আরও পড়ুন