• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৭, ২০১৯, ০২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৭, ২০১৯, ০২:৪৮ পিএম

সেমিফাইনালের আগে ইনজুরি দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া

সেমিফাইনালের আগে ইনজুরি দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে পুরোনো হ্যামস্ট্রিং ইনজুরিতে আবারো পড়েছেন উসমান খাজা।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লীগ পর্ব শেষ করায় সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অজি শিবিরে ইনজুরি হানা দেয়ায় তা দলের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে এসেছে। গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সময় ইনজুরিতে পড়েছেন উসমান খাজা এবং মার্কাস স্টইনিস। 

অস্ট্রেলিয়ার ইনিংসের তৃতীয় ওভারের মধ্যেই প্রথম উইকেটের পতনের পর তিন নম্বরে নামা খাজাকে পরিস্থিতি সামাল দিতে ক্রিজে নামতে হয়। কিন্তু পাঁচ বল যেতে না যেতেই পুরোনো হ্যামস্ট্রিং ইনজুরি আবার ফিরে আসায় তাকে মাঠ ছাড়তে হয়। 

শেষদিকে যখন ক্যাঙ্গারুদের জয়ের জন্য পাঁচ ওভারের কমে ৫১ রান প্রয়োজন, তখন দলের প্রয়োজনে খোঁড়াতে খোঁড়াতে খাজা আবার মাঠে নামেন। ১৮ রান করা খাজা একটি ইম্প্রোভাইজড শট মারতে গিয়ে রাবাদার বলে বোল্ড হয়ে ফেরেন। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানান, সত্যি কথা বলতে উসমানের (খাজা) ইনজুরিটা দেখে ভালো লাগছে না। এর আগে ও দুই-একবার একইরকম ইনজুরিতে ভুগেছে। সে বলছে এবারেরটাও নাকি একইরকম মনে হচ্ছে। সবকিছু এতো আকস্মিকভাবে ঘটলো যে এখনো আমরা তার বদলি খেলোয়াড়ের বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারিনি।

পরে আবার ব্যাট করতে নামার কারণে খাজার অবস্থার নতুন করে অবনতি হয়নি জানিয়ে ফিঞ্চ বলেন, ও নামার জন্য অস্থির হয়ে উঠেছিল। আমরাও লক্ষ্যের কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম। তাই মনে হচ্ছিল একজন অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রিজে থাকলে হয়তো জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলেও ফেলতে পারি। আমাদের দুর্ভাগ্য, শেষ পর্যন্ত সেটা হয়নি। কিন্তু উসমান (খাজা) সবার আগে দলের কথা ভেবেছে, এটা আমরা কখনোই ভুলবো না।

অন্যদিকে, মার্কাস স্টইনিস ফিল্ডিং করার সময়ই কিছুটা অস্বস্তি বোধ করছিলেন। পরে ব্যাট করার সময় তার পরিচর্যার জন্য মাঠের মধ্যে দৌড়ে যান দলের ফিজিও।
এ প্রসঙ্গে অজি অধিনায়ক বলেন, মার্কাস (স্টইনিস) কোমরের দিকের পেশিতে অস্বস্তি বোধ করছে। কাল (আজ) স্ক্যান করানো হলে বাকি তথ্য জানা যাবে। পুরো ব্যাপারটা না জেনে বদলি খেলোয়াড়দের কথা আলোচনা করা মুশকিল। তাই কালকের (আজ) পরেই সেটা করতে পারবো।

গত ৯ জুন ভারতের বিপক্ষে খেলার সময় কোমরের ইনজুরিতে পড়েন স্টইনিস। ফলে পরের দুটো ম্যাচে তিনি খেলতে পারেননি। পরিস্থিতি সামলাতে অস্ট্রেলিয়া দলে ডাক পান মিশেল মার্শ। যদিও তাকে দলে নেয়ার দরকার পড়েনি। কারণ স্টইনিস সেরে ওঠায় আবার দলে যোগ দেন।

গত এক সপ্তাহে অস্ট্রেলিয়া দলে আরও একটি পরিবর্তন এসেছে। শন মার্শের হাতে ফ্রাকচার হওয়ার পর পিটার হ্যান্ডসকম্বকে দলে ডাক দেয় টিম ম্যানেজমেন্ট। 

আরআইএস  

আরও পড়ুন