• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ১১:৪০ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ১১:৪০ এএম

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের জন্যই রোডসের চুক্তি বাতিল! 

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের জন্যই রোডসের চুক্তি বাতিল! 
টাইগারদের অনুশীলনে আর কখনোই এভাবে দেখা যাবে না স্টিভ রোডসকে।

দায়িত্ব বুঝে নেয়ার মাত্র ১ বছরের মাথায় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের ব্যর্থতার দায়ে হেড কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। বিসিবির বোর্ডের মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস এই তথ্য নিশ্চিত করে বলেছেন, ক্রিকেট দলের দায়িত্বে আর থাকছেন না স্টিভ রোডস। দুই পক্ষের সমঝোতার মাধ্যমে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

গত বছরের জুন মাসে প্রায় ২৩ হাজার ডলার বেতনে ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রোডসকে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত করেছিল বিসিবি। তবে মেয়াদ শেষের আগেই তাকে বিদায় জানানো হচ্ছে।

তবে স্টিভ রোডসকে না করে দেয়ার বিষয়ে জানা যাচ্ছে চাঞ্চল্যকর এক তথ্য। বিসিবি সভাপতিসহ অনেক বোর্ড কর্মকর্তা নাকি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের পারফরম্যান্স মেনে নিতে পারেননি। পুরো টুর্নামেন্টে বাংলাদেশ লড়াই করলেও এ ম্যাচে তার ছিটে ফোঁটা দেখা যায়নি। ব্যাটিং-বোলিংয়ে বাংলাদেশের সাফল্য যতখানি টুর্নামেন্টজুড়ে, ততটাই খেলোয়াড়রা ব্যর্থ ছিল ফিল্ডিংয়ে। কোচের প্রতি বিসিবির অভিযোগ, দলকে নাকি তিনি ঠিকমতো উদ্বুদ্ধ করতে পারেননি! 

পয়েন্ট টেবিলে আট নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করা বাংলাদেশ প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে না পারলেও দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানের বিপক্ষে জয় তুলে নিয়ে আলোচনায় ছিল। দীর্ঘ সময় ধরে সেমির দৌড়েও ছিল মাশরাফী বাহিনী। যদিও ভারতের বিপক্ষে হেরে টাইগারদের বিশ্বকাপ মিশন শেষ হয়।

গত এক বছরে কোচ হিসেবে রোডস সফলই ছিলেন। বিশ্বকাপে টাইগাররা ব্যর্থ হলেও তার আগে প্রথম কোনো ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়। গত বছর এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কাকে টপকে ফাইনালেও খেলেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে ও টি-২০ সিরিজ জয়ের সাফল্যও রয়েছে রোডসের ঝুলিতে। ঘরের মাঠেও জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে বাংলাদেশ হারিয়েছিল। খেলোয়াড়দের দলীয়ভাবে সংগঠিত করার মতো কাজটি রোডস ভালোভাবেই করে যাচ্ছিলেন। তাই শুধুমাত্র বিশ্বকাপ ইস্যুতে তাকে বিদায় করে দেয়াটা অনেকেই মেনে নিতে পারছেন না। 

সূত্র : যমুনা টিভি 

আরআইএস 
 

আরও পড়ুন