• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৩:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৩:২৬ পিএম

১ বছরের পারফরম্যান্সে খুশি না হওয়াতেই রোডস বাদ : সুজন

১ বছরের পারফরম্যান্সে খুশি না হওয়াতেই রোডস বাদ : সুজন
স্টিভ রোডস। ফাইল ফটো

দায়িত্ব বুঝে নেয়ার মাত্র ১ বছরের মাথায় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের ব্যর্থতার দায়ে হেড কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। যদিও গত এক বছরে বিশ্বকাপ ছাড়া কোচ হিসেবে রোডস সফলই ছিলেন। 

বিশ্বকাপে টাইগাররা ব্যর্থ হলেও তার আগে স্টিভ রোডসের তত্ত্বাবধানে প্রথম কোনো ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয় । গত বছর এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কাকে টপকে ফাইনালেও খেলেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে ও টি-২০ সিরিজ জয়ের সাফল্যও রয়েছে রোডসের ঝুলিতে। ঘরের মাঠেও জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে বাংলাদেশ হারিয়েছিল। 

খেলোয়াড়দের দলীয়ভাবে সংগঠিত করার মতো কাজটি রোডস ভালোভাবেই করে যাচ্ছিলেন। তার কোচিং কৌশলে মুগ্ধ ছিলেন সিনিয়র-জুনিয়র সকল খেলোয়াড়ই। বন্ধুর মতো নিজের শিষ্যদের হাতে-ধরে নিজের সেরাটাই দেয়ার চেষ্টা করে গেছেন এই ইংলিশ ম্যান। তাই শুধুমাত্র বিশ্বকাপ ইস্যুতে তাকে বিদায় করে দেয়াটা অনেকেই মেনে নিতে পারছেন না।  

তবে স্টিভ রোডসের গত এক বছরের অর্জন এবং অবদানকে রীতিমতো অস্বীকার করে বক্তব্য প্রদান করেছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। মঙ্গলবার (৯ জুলাই) গণমাধ্যমকে সুজন বলেছেন, শুধু বিশ্বকাপ নয়, গত ১ বছরের পারফরম্যান্সে বোর্ড খুশি না হওয়াতেই রোডসকে বাদ দেয়া হয়েছে।  

আসন্ন শ্রীলঙ্কা সফরে অন্তর্বর্তীকালীন কোচ হওয়ার প্রস্তাব পেলে গ্রহণ করবেন কি না- জানতে চাইলে সুজন বলেন, প্রস্তাব পেলে আমি বিষয়টি নিয়ে ভেবে দেখবো। 

এদিকে, বোলিং কোচ কোর্টলি ওয়ালস এবং ফিজিও থিলান চন্দ্রমোহনের সঙ্গে নতুন করে আর চুক্তি নবায়ন করা হবে না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন বিসিবির সভাপতি নিজামউদ্দিন চৌধুরী সুজন। 

আরআইএস