• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ১১:২২ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ১১:২২ এএম

ধোনির অবসর নিয়ে ধোঁয়াশা 

ক্রীড়া ডেস্ক
ধোনির অবসর নিয়ে ধোঁয়াশা 
আর কতদিন খেলবেন ধোনি? প্রশ্ন এখন সবার মুখে

বিশ্বকাপের ১ম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানের পরাজয়ে শিরোপার স্বপ্ন শেষ হয়ে গেছে ভারতের। আর সেই সাথে ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি অধ্যায়েরও শেষ দেখছেন অনেকেই। বিশ্বকাপের আগে ধোনি নিজেই ঘোষণা দিয়েছিলেন, এই বিশ্বকাপ খেলেই ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন তিনি। 

তবে কিউইদের বিপক্ষে হৃদয়বিদারক পরাজয়ের পর ধোনির অবসর গ্রহণ নিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, নিজের ভবিষ্যৎ পরিকল্পনার ব্যাপারে ধোনি দলের সঙ্গে এখনও কোনো আলোচনা করেননি। ধোনি নিজেও ম্যাচের পর এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি। 

বিশ্বকাপের সেমিতে গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ধোনি খেলেছেন ৭২ বলে ৫০ রানের একটি ইনিংস। তার ঝুঁকিহীন স্বাচ্ছন্দ্য ব্যাটিংয়ের কারণেই রবীন্দ্র জাদেজার পক্ষে দলের রানের চাকা ঘুরিয়ে নেয়ার কাজটা সহজ হয়ে গিয়েছিল। যদিও ভারতকে শেষ পর্যন্ত বৈতরণী পার করাতে পারেননি বিশ্বকাপজয়ী এই সাবেক ভারতীয় অধিনায়ক। দলকে খাদের কিনারায় রেখে ৪৯তম ওভারে মার্টিন গাপটিলের একটি দুর্দান্ত ডিরেক্ট থ্রুতে রান আউট হয়ে ফিরতে হয়েছে তাকে। 

সেমিফাইনালে পরাজয়ের পরপরই গণমাধ্যমে গুঞ্জন শুরু হয়, যেকোনো সময়ই হয়তো আসতে পারে ধোনির অবসরের ঘোষণা। বেশ কিছু ভারতীয় ক্রিকেট ভক্ত প্রশ্ন তোলেন, জাদেজার মতো ধোনিও আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারলে ওভাবে হেরে আসতে হয় ভারতকে। এই প্রশ্নে অধিনায়ক কোহলির সাফ জবাব, 'মাঠের বাইরে থেকে অনেক কথাই বলা যায়। তবে পরিস্থিতি অনুযায়ী সঠিক ইনিংসটাই উপহার দিয়েছেন ধোনি।'

ধারণা করা হচ্ছে, এখনই বুটজোড়া তুলে না রাখলেও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলে ক্রিকেট ক্যারিয়ার শেষ করতে পারেন ধোনি। 

এমএইচএস 


 

Islami Bank