• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০৪:৩৭ পিএম

আর্চারের বাউন্সারে রক্তাক্ত ক্যারি

ক্রীড়া ডেস্ক
আর্চারের বাউন্সারে রক্তাক্ত ক্যারি
জোফরা আর্চারের বাউন্সারে কুপোকাত অ্যালেক্স ক্যারি।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের নিয়ন্ত্রিত বোলিংসহ বাউন্সার দিয়ে রীতিমতো নাজেহাল করে ছাড়ছেন ইংলিশ পেসার জোফরা আর্চার। অ্যারন ফিঞ্চের উইকেট তুলে নেয়ার পর তিনি অ্যালেক্স ক্যারিকে রক্তাক্ত পর্যন্ত করে ছাড়লেন!

আর্চারের করা অষ্টম ওভারের শেষ বলটি ছিল বাউন্সার। ৮৬ মাইল গতিবেগ নিয়ে ধেয়ে আসা বলটি সরাসরি অজি ব্যাটসম্যান ক্যারির হেলমেটে সরাসরি আঘাত হানে। তাতে হেলমেট খুলে পড়ে এবং ক্যারির থুতনি দিয়ে রক্ত ঝরতে থাকে।

ফিজিও মাঠে এসে ক্যারির পরিচর্যা করতে থাকায় খেলা সাময়িকভাবে বন্ধ থাকে। ব্যান্ডেজ লাগানোর পর খানিকপর আবারো অজি উইকেটরক্ষক ব্যাট করতে শুরু করেন।

এর আগে বার্মিংহ্যামের এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টসে জিতে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া দ্বিতীয় ওভারের প্রথম বলেই জোফরা আর্চারের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন ফিঞ্চ। সেই সাথে সেমির মঞ্চে গোল্ডেন ডাকের লজ্জা উপহার নিয়ে ফিরে যান অজি কাপ্তান। এরপর রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ফিঞ্চ, বরং একমাত্র সোনার হরিণ রিভিউটিও হাতছাড়া হয়ে গেছে অস্ট্রেলিয়ার। 

পরের ওভারেই ক্রিস ওকসের আঘাতে ব্যক্তিগত ৯ রানে জনি বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে ফিরেছেন টুর্নামেন্টজুড়ে দারুণ ছন্দে থাকা ডেভিড ওয়ার্নার। ওকসের ওই ওভারেই ফিরে যেতে বসেছিলেন বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা পিটার হ্যান্ডসকম্বও। আম্পায়ার আউট দিয়ে দিলে আর রক্ষা হতো না তাদের। 

সপ্তম ওভারে ক্রিস ওকসের করা প্রথম বলে মাত্র ৪ রান করেই বোল্ড হন পিটার হ্যান্ডসকম্ব। দলকে বিপদ থেকে উদ্ধার করার চেষ্টা করে যাচ্ছেন স্টিভেন স্মিথ এবং অ্যালেক্স ক্যারি। এখন পর্যন্ত ক্যাঙ্গারুদের স্কোর ১৩ ওভারে ৩ উইকেটে ৩৬ রান। 

আরআইএস   
 

Islami Bank