• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ১২:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ১২:৩৩ পিএম

বিজেপিতে যোগ দিচ্ছেন ধোনি!  

বিজেপিতে যোগ দিচ্ছেন ধোনি!  
মহেন্দ্র সিং ধোনির হাতে বিজেপির প্রচারপত্র তুলে দেন দলটির সভাপতি অমিত শাহ। ফটো : সংগৃহীত

প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানের পরাজয়ে বিশ্বকাপ ক্রিকেটে  শিরোপার স্বপ্ন শেষ হয়ে গেছে ভারতের। আর সেই সাথে ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি অধ্যায়েরও শেষ দেখছেন অনেকেই। বিশ্বকাপের আগে ধোনি নিজেই ঘোষণা দিয়েছিলেন, এই বিশ্বকাপ খেলেই ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন ক্যাপ্টেন কুল নামে খ্যাত এই ক্রিকেটার।

সেমিফাইনালে পরাজয়ের পরপরই গণমাধ্যমে গুঞ্জন শুরু হয়, যেকোনো সময়ই হয়তো আসতে পারে ধোনির অবসরের ঘোষণা। ক্রিকেট ছেড়ে দিলে কী করবেন টি-২০ এবং ওয়ানডে বিশ্বকাপ জেতা একমাত্র অধিনায়ক? 

বিশ্বকাপের আগে ভারতের সাবেক অধিনায়ক একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছিলেন। ভিডিওতে ধোনি বলেছিলেন, আপনাদের সবার সঙ্গে একটা গোপন কথা শেয়ার করতে চাই। ছোটবেলা থেকেই আমি সব সময় চেয়েছিলাম একজন শিল্পী হতে। অনেক ক্রিকেট খেলেছি। তাই সিদ্ধান্ত নিয়েছি, যা চেয়েছিলাম সেটাই করার সময় হয়ে গিয়েছে। কয়েকটা ছবিও এঁকেছি। 

তবে এবার জানা যাচ্ছে একেবারেই ভিন্ন এক তথ্য। অবসরের পর নাকি ভারতের বর্তমান ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়ে রাজনীতির খাতায় নাম লিখিয়ে নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি!

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস হিন্দিকে দেয়া সাক্ষাৎকারে বিজেপি নেতা এবং সাবেক কেন্দ্রীয় মানবসম্পদ মন্ত্রী সঞ্জয় পাসওয়ান বিষয়টি নিয়ে কথা বলেছেন। তিনি জানান, ধোনির বিজেপিতে যোগদানের বিষয়টি আলোচনার পর্যায়ে রয়েছে। ক্রিকেট থেকে অবসরের পরেই একটা সিদ্ধান্ত আসতে পারে।

সঞ্জয় পাসওয়ান বলেন, ধোনি আমার বন্ধু। সে বিশ্ববিখ্যাত একজন খেলোয়াড় এবং তাকে বিজেপিতে নেয়ার বিশয়ে পার্টির ভেতর আলোচনা চলছে।    

এর আগে ২০১৮ সালের ৫ আগস্ট ধোনির সঙ্গে নয়াদিল্লিতে দেখা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। সে সময় দলের 'সম্পর্কের জন্য সমর্থন' প্রচারাভিযানের অংশ হিসেবে তার সঙ্গে নিজে গিয়ে কথা বলেন বিজেপি সভাপতি। তখন তার হাতে বিজেপির প্রচারপত্র তুলে দেন তিনি।

আরআইএস