• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ০২:৩৬ পিএম

হাথুরুসিংহের ফেরার কোনো সম্ভাবনাই নেই : পাপন 

হাথুরুসিংহের ফেরার কোনো সম্ভাবনাই নেই : পাপন 
নাজমুল হাসান পাপন। ফাইল ফটো

স্টিভ রোডস অধ্যায় শেষ হয়ে যাওয়ার পর বাংলাদেশ দলের নতুন হেড কোচ কে হতে পারেন, তা নিয়ে নানা ধরনের আলোচনা ক্রিকেট মহলে চলছে। কেমন কোচ টাইগারদের জন্য উপযুক্ত হবে, তা নিয়েও চিন্তা-ভাবনাও টিম ম্যানেজমেন্টের ভেতর চলছে। 

২০১৪ সালে কোচের দায়িত্ব নেয়ার পর সফলতা পেলে পরবর্তীতে নানা বিতর্কের জন্ম দিয়ে ২০১৭ সালে মেয়াদ শেষের আগেই সরে দাঁড়িয়েছিলেন চণ্ডিকা হাথুরুসিংহে। দলের ভেতর তার একনায়কতন্ত্রে খেলোয়াড়রা চরম মাত্রায় ক্ষুব্ধ ছিলেন, তা কারোর অজানা নয়। আর তাকেই কি না আবারো ফিরিয়ে আনার বিষয়ে আগ্রহী হয়ে উঠেছে খোদ বিসিবি- এমনটি ইঙ্গিত করেছিলেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

চণ্ডিকা হাথুরুসিংহের আবারো ফিরে আসার গুঞ্জন উড়িয়ে দিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তার ফেরার কোনো সম্ভাবনাই নেই। আমরা উপমহাদেশ থেকে কোন কোচ আনছি না। উপমহাদেশের দলের ব্যাপারে যাদের অভিজ্ঞতা আছে, তাদের কোচ হিসেবে আনার জন্য ভাবা হচ্ছে। হেড কোচ নিয়োগের জন্য বিসিবি এখনো সংক্ষিপ্ত তালিকাই তৈরি করেনি!  

তিনি বলেন, কোচ নিয়োগের বিষয়টি এখনো রেডি নয়। যখন স্টিভ রোডসকে নেয়া হয়েছিল, ওই সময় আমরা ভালো কোচ পাচ্ছিলাম না। কারণ আমরা যাদেরকে খুঁজছিলাম, বিশ্বকাপের জন্য তারা সবাই বুকড ছিল। কোনো না কোনো দলের সঙ্গে তারা বিশ্বকাপের জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিল। এখন যদি আমাদেরকে নতুন কোচ নিতেই হয়, তাহলে এটাই উপযুক্ত সময়। বিশ্বকাপের পর পর অনেকের চুক্তি শেষ হচ্ছে। অনেকের সঙ্গে আমরা যোগাযোগ করলে আমাদের মনের মতো ভালো কোচ পাবো বলে আশা করি।

টাইগারদের সদ্য সাবেক হেড কোচ স্টিভ রোডসের চলে যাওয়া প্রসঙ্গে পাপন বলেন, যিনি কোচ থাকবেন তার সঙ্গে আমাদের কালচারের সঙ্গে একটা মিল থাকা দরকার। সেখানে মনে হয়েছে কিছু কিছু জায়গায় বিষয়টা সাংঘর্ষিক হচ্ছে। সেজন্য আমরা আলোচনা করেছি এবং আলোচনা ও সমঝোতার মাধ্যমে এক হয়েছি যে আমরা আলাদা হয়ে যাচ্ছি। এখানে কেউ কাউকে বাদ দিচ্ছি না। 

আরআইএস