• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০৭:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০১৯, ০৭:০৮ পিএম

শচীন নয়, আইসিসি বলছে সর্বকালের সেরা স্টোকস!

শচীন নয়, আইসিসি বলছে সর্বকালের সেরা স্টোকস!
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শচীন টেন্ডুলকারের হাত থেকে ম্যাচ সেরার পুরস্কার নিচ্ছেন বেন স্টোকস - ছবি : টুইটার

প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের আনন্দে এখন মাতোয়ারা গোটা ইংল্যান্ডবাসী। ক্রিকেটের জনক হয়েও দ্বাদশ আসরে এসে প্রথমবারের মতো সোনালি ট্রফি জয়- ইংলিশদের আনন্দে আত্মহারা হওয়ার কারণ আছে বৈকি। 

আর ক্রিকেটের জনকদের এই আনন্দের উপলক্ষ এনে দেয়ার মূল কারিগর দলটির অলরাউন্ডার বেন স্টোকস। নিউজিল্যান্ডের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে স্বাগতিকদের যখন তথৈবচ অবস্থা তখনই হাল ধরেন স্টোকস। খেলেন অপরাজিত ৮৪ রানের দুর্দান্ত এক ইনিংস। যে ইনিংসের সুবাদে ম্যাচ গড়ায় সুপার ওভারে। আর সেই সুপার ওভারেই জয় নিশ্চিত করে থ্রি-লায়ন্সরা। 

ম্যাচ ঘুরিয়ে দেয়া ইনিংস খেলায় তাই ফাইনাল সেরার পুরস্কার পান স্টোকসই। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকারের হাত থেকে ম্যাচসেরার পুরস্কার নেন তিনি। 

এদিকে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি এই এক ম্যাচ বিবেচনা করেই বেন স্টোকসকে সর্বকালের সেরা ঘোষণা করে দিলো! কি বিশ্বাস হচ্ছে না তো? আসলে এটা বিশ্বাস হওয়ার মতো কোনো ঘটনাও না। কেননা শচীনের সমপর্যায় তো দূরের কথা এখনো চার ভাগের এক ভাগ অর্জনও নেই স্টোকসের! মূলত, দর্শকদের বিনোদন দেয়ার জন্যই আইসিসি তাদের বিশ্বকাপের টুইটার অ্যাকাউন্ট থেকে এমন মজাদার কাণ্ড ঘটায়। 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওই অ্যাকাউন্ট থেকে, শচীন ও স্টোকসের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ছবি পোস্ট করে সেখানে ক্যাপশন হিসেবে জুড়ে দেয়া হয় ‘সর্বকালের সেরা ক্রিকেটার আর শচীন টেন্ডুলকার!’  

এসএইচএস