• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৩:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৩:৫৮ পিএম

টাইগারদের শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে ফিরলেন বিজয়-তাইজুল 

টাইগারদের শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে ফিরলেন বিজয়-তাইজুল 
এনামুল হক বিজয় ও তাইজুল ইসলাম। ফাইল ফটো

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য মাশরাফী বিন মোর্ত্তজাকে অধিনায়ক করে ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। প্রায় এক বছর পর স্কোয়াডে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়। তার সঙ্গে আরও ডাক পেয়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম।

মঙ্গলবার (১৬ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টাইগারদের এই স্কোয়াড ঘোষণা করেন। বিশ্বকাপের পর ছুটি চাওয়ায় স্কোয়াডে নেই বিশ্বকাপ মাতানো সাকিব আল হাসান এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।

ইউরোপে বর্তমানে পরিবারসহ ছুটি কাটাচ্ছেন সাকিব। বোর্ডের কাছে পবিত্র হজ পালনের জন্য মি. অলরাউন্ডার আগেই ছুটি চাওয়ায় তা মঞ্জুর করা হয়েছে। অপরদিকে, আগামি ২৮ জুলাই লিটন দাসের বিয়ে হতে যাচ্ছে। সেই কারণে তার ছুটিও বিসিবি মঞ্জুর করেছে।

দলের স্পিন শক্তি বাড়াতেই ২০১৬ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে শেষ ওয়ানডে খেলা তাইজুল ইসলামকে দলে নেয়া হয়েছে। লিটন স্কোয়াডে না থাকতে মুশফিকুর রহিমের সঙ্গে বাড়তি উইকেটরক্ষক এবং টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে এনামুল হক বিজয় ডাক পেলেন।

বাংলাদেশ স্কোয়াড : মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকত।