• ঢাকা
  • সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০, ১৪ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ১১:৪৫ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ১১:৪৬ এএম

কোচ নির্বাচনে কোহলির মতামত নেয়া হচ্ছে না 

ক্রীড়া ডেস্ক
কোচ নির্বাচনে কোহলির মতামত নেয়া হচ্ছে না 
কোচদের সঙ্গে বারবার বিতর্কে জড়িয়েছেন কোহলি

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসআই) এক কর্মকর্তার বরাত দিয়ে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, গতবারের মতো এবারে আর ভারতীয় দলের প্রধান কোচ নির্বাচনে দলীয় অধিনায়ক বিরাট কোহলির মতামত নেয়া হবে না। 

টিম ইন্ডিয়ার প্রধান কোচ কে হবেন, সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেবকে প্রধান করে একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। 

বিসিসিআইয়ের ওই কর্মকর্তার ভাষ্যমতে, 'শেষবার হেডকোচ নির্বাচনের সময় সাবেক কোচ অনিল কুম্বলেকে নিয়ে নিজের ও দলের নানা সমস্যার কথা প্রকাশ্যে এনেছিলেন কোহলি। তবে নতুন কোচ নির্বাচন পদ্ধতিতে অধিনায়কের মতামত দেয়ার কোনো উপায় রাখা হচ্ছে না। এবারে আমাদের কোচ নির্বাচন কমিটিতে কপিল দেব রয়েছেন, তিনি কোহলির কথা শুনবেন না।' 

২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির পর তখনকার হেডকোচ অনিল কুম্বলের সঙ্গে কোহলির বিরোধিতার ব্যাপারটি প্রকাশ্যে আসে। কুম্বলের কোচিং স্টাইল নিয়ে ওই সময় ঘোর আপত্তি তুলেছিলেন কোহলি। অধিনায়কের সঙ্গে বিরোধিতার জের ধরে পদত্যাগ করেছিলেন কোহলি। এরপর রবি শাস্ত্রীকে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়। তবে ভারতের বিশ্বকাপ ব্যর্থতার পর আর কোচ হিসেবে থাকছেন না শাস্ত্রী। 

সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজের আগেই নতুন কোচ চূড়ান্ত করতে চাইছে বিসিসিআই। 

এমএইচএস