• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০২:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০২:৪২ পিএম

ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশে সাকিব

ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশে সাকিব

ক্রিকেট বিশ্বকাপের সমাপ্তি ঘটলেও এর আমেজে ভাটা পড়েনি এখনো। দেড় মাসের ব্যাট-বলের লড়াইয়ের পর্ব সমাপ্ত হওয়ার পর এখন চলছে ক্রিকেটারদের পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ। 

দল না পারলেও স্বমিহমায় এবারের বিশ্বকাপটাকে রাঙিয়ে দিয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আট ম্যাচ খেলে ব্যাট হাতে ৬০৬ রানের পাশাপাশি বল হাতেও তুলে নিয়েছেন ১১টি মূল্যবান উইকেট। 

দারুণ এক বিশ্বকাপ কাটানো সাকিব তাই এখন অনেকের চোখেই বিশ্বসেরা। যদিও ম্যান অফ দ্যা টুর্নামেন্টের ট্রফিটা হাতে ওঠেনি, তারপরও বিখ্যাত সব ক্রিকেটার ও ক্রিকেটভিত্তিক ওয়েবসাইটগুলোর সেরা বিশ্বকাপ একাদশে জায়গা পেয়ে চলছেন সাকিব। 

এবার ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোও তাদের বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে দিল সাকিবকে। ক্রিকইনফোর সেরা বিশ্বকাপ একাদশে সাকিবই একমাত্র বাংলাদেশি। এছাড়া এই একাদশে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড থেকে আছেন ৩ জন করে ক্রিকেটার। অন্য দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটার আছেন দুইজন করে। 

ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশ : রোহিত শর্মা, জেসন রয়, সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন (অধিনায়ক), বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), জিমি নিশাম, মিচেল স্টার্ক, জোফরা আর্চার, লুকি ফার্গুসন ও জসপ্রিত বুমরাহ।

এমএইচএস 
 

আরও পড়ুন