• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৮:৩৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৮:৩৬ এএম

লিভারপুলের জন্য প্রাণ কাঁদছে কৌতিনহোর! 

লিভারপুলের জন্য প্রাণ কাঁদছে কৌতিনহোর! 
পুরনো ক্লাব লিভারপুলে ফিরতে চান ফিলিপে কৌতিনহো

ব্রাজিলিয়ান দুই তারকা নেইমার ও কৌতিনহোর ভাগ্যের লিখন যেন ছিল এক সূত্রে গাঁথা। বার্সা ছেড়ে ২০১৭ সালে প্যারিস সেইন্ট জার্মেইয়ে পাড়ি জমিয়েছিলেন নেইমার, তার অভাব পূরণ করতেই লিভারপুল থেকে নেইমারের স্বদেশী কৌতিনহোকে উড়িয়ে এনেছিল বার্সেলোনা। 

তবে 'ঘরের ক্লাব' ছেড়ে দুই সেলেসাওই এখন যেন ছাড়ছেন নাভিশ্বাস। বার্সায় মেসি-সুয়ারেজের সঙ্গে নেইমারের যে ত্রয়ী ছিল, প্যারিসে গিয়ে সে অভাবটা ভালোই টের পেয়েছেন তিনি। একের পর এক ইনজুরি ও মাঠের বাইরের বিতর্ক সঙ্গী করে নিজেকে গুছিয়ে নিতে যেকোনো মূল্যে পুরনো ক্লাবে ফিরতে চাইছেন নেইমার। অন্যদিকে বার্সায় নিজের স্বাভাবিক খেলাটা খেলতে না পেরে ফেলিপে কৌতিনহোরও প্রাণ কাঁদছে লিভারপুলের জন্য!  

অল রেডদের হয়ে ৫ বছরের চুক্তি না পেরোতেই কোচ, সমর্থকদের অনুরোধ প্রত্যাখ্যান করে স্বপ্নের ক্লাবে ব্লুগ্রানা জার্সিতে খেলতে এসেছিলেন কৌতিনহো। তবে এই স্বপ্নের ক্লাবে খেলা দেড় বছর তার জন্য এসেছে দুঃস্বপ্ন হয়ে। নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জনের সঙ্গে পাল্লা দিয়ে চলছে কৌতিনহোকে বেঁচে দেয়ার গুঞ্জনও। স্প্যানিশ মিডিয়া বলছে, পুরনো ক্লাব লিভারপুলে যেতে মুখিয়ে আছেন কৌতিনহো। 

তবে কৌতিনহোর এই প্রত্যাশা পূরণের চাবি এখন লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপের হাতে। তিনি চাইলেই কৌতিনহোকে কেনার ব্যাপারে আগ্রহ দেখাবে লিভারপুল কর্তৃপক্ষ। 

তবে কৌতিনহোকে পুনরায় লিভারপুলে ফেরার ব্যাপারে হুঁশিয়ার করে দিয়েছেন ব্রাজিলিয়ান গ্রেট রিভালদো। তার মতে, কৌতিনহো লিভারপুল ছাড়ার পরেই বেশি সাফল্য পেয়েছে ক্লাবটি। তাই অল রেড জার্সিতে পুনরায় ফিরলে তার ওপর প্রত্যাশার পারদ থাকবে অনেক উঁচুতে। 

এমএইচএস  

আরও পড়ুন