• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০৭:৫৫ পিএম

মাত্র ১ লাখেই পার পেলেন মেসি   

মাত্র ১ লাখেই পার পেলেন মেসি   

সদ্য সমাপ্ত কোপা আমেরিকার শুরু থেকেই টুর্নামেন্ট কমিটি পড়েন লিওনেল মেসির রোষানলে। মাঠের বাজে পিচ আর বাজে রেফারিং নিয়ে প্রকাশ্যে সমালোচনা করেন আর্জেন্টাইন অধিনায়ক। যা আর্জেন্টিনা টুর্নামেন্ট থেকে বিদায় নিলে আরও বড় রূপ ধারন করে। মেসি অভিযোগ তোলেন, রেফারিরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেনি। আর দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের ওপর দাগ আঁটেন দুর্নীতিগ্রস্থ সংস্থা বলে। 

টুর্নামেন্ট শেষে অনুমেয়ই ছিল রেফারি ও কমমেবলের বিরুদ্ধে বাজে কথা বলায় শাস্তি পেতে চলেছেন মেসি। কানাকানি হচ্ছিল, ২ বছরের জন্য নিষিদ্ধ হতে চলেছেন এই তারকা ফুটবলার। সেই ঘোষণা আজ এলো। তবে দুই বছর তো দূরের কথা, বাড়তি কোনো ম্যাচের জন্য বরখাস্ত হতে হলো না মেসিকে। 

চিলির বিরুদ্ধে ম্যাচে লাল কার্ড পাওয়ায় ফুটবলের চিরাচরিত নিয়ম অনুযায়ী ১ ম্যাচ মাঠের বাইরে থাকতে হচ্ছে ফুটবলের এই জাদুকরকে। এ ছাড়া ১৫০০ (প্রায় ১ লাখ ২৬ হাজার টাকা) ডলার জরিমানা গুণতে হবে এই ফরোয়ার্ডকে।  

ব্রাজিলে অনুষ্ঠিত ৪৬তম কোপা আমেরিকায় সেমিফাইনালে স্বাগতিকদের কাছে বাদ পড়ে মেসির আর্জেন্টিনা। এরপর তৃতীয় নির্ধারণী ম্যাচে চিলিকে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় হয় আলবিসেলেস্তেরা। কিন্তু সেই ম্যাচে লাল কার্ড দেখানো হয় মেসিকে। যা নিয়ে পরে তোলপাড় লেগে যায় ফুটবল দুনিয়ায়। মেসি যে আসলে লাল কার্ড পাওয়ার মতো কিছু করেনি সেটা খালি চোখেই বোঝা যাচ্ছিল। 

ম্যাচ শেষে মেসি তাই রেফারিকে উদ্দেশ্য করে নিজের অসন্তুষ্টির কথা প্রকাশ মেসি। এ ছাড়াও টুর্নামেন্টে দল তৃতীয় হওয়ায়র মেডেলও বয়কট করেন তিনি। তবে এত বড় ভুলের পরও মেসিকে যে এত সহজেই ছেড়ে দেবে কনমেবল, তা অনেকেই আশা করেনি। 

এসএইচএস  


 

আরও পড়ুন