• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৭, ২০১৯, ০৬:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৭, ২০১৯, ০৬:৪৯ পিএম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

আগামী বছর বাংলাদেশ গেমসকে ঘিরে বিশেষ আয়োজন

আগামী বছর বাংলাদেশ গেমসকে ঘিরে বিশেষ আয়োজন
বাংলাদেশ গেমসকে ঘিরে বড় আয়োজনের প্রস্তুতি নিয়ে জানান বিওএ সভাপতি জেনারেল আজিজ আহমেদ। ফটো : চ্যানেল টুয়েন্টি ফোর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছর বাংলাদেশ গেমসকে সামনে রেখে বড় আয়োজনের প্রস্তুত নিচ্ছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। 

শনিবার (২৭ জুলাই) বিওএ'র দ্বিতীয় সাধারণ সভায় আলোচনার প্রাধান্যে ছিল দেশের সর্ববৃহৎ এই ক্রীড়া আসর। সাধারণ সভা শেষে বিওএ কর্মকর্তারা নিশ্চিত করেছেন, আগামী বছর বড় আকারেই হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ এই ক্রীড়া আসর।

সভায় শুধুমাত্র সরকারি বরাদ্দ কিংবা অভ্যন্তরীণ উৎস ছাড়াও স্পন্সরের মাধ্যমে ক্রীড়া ইভেন্ট আয়োজনের তাগিদ দিয়েছেন বিওএ সভাপতি জেনারেল আজিজ আহমেদ।

এছাড়া, এসএ গেমস সামনে রেখে বিওএ জলদি ফেডারেশনগুলোকে অর্থ বরাদ্দ দেবে বলেও সভায় জানানো হয়। ডিসেম্বরে নেপালের দুই শহরে বসবে এবারের এসএ গেমস। ৮ শতাধিক অ্যাথলেটকে নিয়ে গত ১৫ জুলাই থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক ক্যাম্প। ফেডারেশনগুলোর চাহিদা এবং সম্ভাব্যতা অনুযায়ী শিগগিরই অর্থ বরাদ্দ করবে বিওএ। একাধিক ফেডারেশনে বিদেশি কোচ নিয়োগেরও সম্ভাবনা রয়েছে। 

অপরদিকে, টোকিও অলিম্পিকে আর্চার রোমান সানার সরাসরি খেলার যোগ্যতা অর্জনের ফলে স্বপ্ন বড় হতে শুরু করেছে বাংলাদেশ। তবে বিগেস্ট শো অন আর্থ ঘিরে অলিম্পিক অ্যাসোসিয়েশন বেশি মনোযোগ দিচ্ছে আর্চারি আর শ্যূটিংয়ের দিকে। 

সূত্র : চ্যানেল টুয়েন্টি ফোর 

আরআইএস