• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০১:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০১:৪৮ পিএম

কানাডা থেকেই ক্রিকেটকে বিদায় জানাবেন ম্যাককালাম

কানাডা থেকেই ক্রিকেটকে বিদায় জানাবেন ম্যাককালাম
আন্তর্জাতিক ক্রিকেটের পর এবার সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিচ্ছেন ব্র্যান্ডন ম্যাককালাম। ফটো : গেটি

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেট শুরুর আগে অদ্ভুত সব ভবিষৎবাণী করে বেশ আলোচনার জন্ম দিয়েছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। নিজের হাতে লেখা একটি ফলাফল প্রেডিক্টশনের ফটো সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি আপলোড করেন।

ভবিষৎবাণীতে দেখা যায় বাংলাদেশ বিশ্বকাপে মাত্র একটি ম্যাচে জিতবে। যদিও টাইগাররা ইংল্যান্ডের মাটিতে ৩ ম্যাচ জিতে তাদের বিশ্বকাপ মিশন শেষ করে। আর ভবিষৎবাণী না মেলায় ম্যাককালামকে নিয়ে হতে থাকে নানা ধরনের ট্রল। 

বিশ্বকাপ শেষে আবারো নিজেকে আলোচনায় নিয়ে এলেন এই সাবেক কিউই ক্রিকেটার। এবার আর জ্যোতিষী হয়ে নয়, ক্রিকেট মাঠ থেকে চিরতরে বিদায়ের ঘোষণা দিয়ে।  

বর্তমানে কানাডায় চলছে গ্লোবাল টি-টুয়েন্টি লীগ, যেখানে খেলছেন চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ম্যাককালাম। তবে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে তিনি এতদিন খেলা ঠিকই চালিয়ে গিয়েছেন। তবে এবার জানিয়ে দিলেন, ব্যাট তুলে রাখার সময় এসে গেছে।

অবসরের ঘোষণা দিয়ে টুইটারে তিনি লিখেছেন, ২০ বছরের ক্যারিয়ারে আমি নিজের অর্জন নিয়ে বেশ সন্তুষ্ট। যখন আমি প্রথম খেলা শুরু করি, তখন স্বপ্নেও ভাবিনি এতকিছু পাবো। আমি অতীতে নিজের খেলা নিয়ে যতবার ভাবছি, ততবার গর্বের সঙ্গেই ফিরে তাকাচ্ছি। টি-টুয়েন্টি ক্রিকেটে আমি অনেক বিচিত্র চ্যালেঞ্জ উপভোগ করেছি। 

স্পিরিট অব ক্রিকেটের জন্য সবসময় ব্ল্যাক ক্যাপসদেরকে বন্দনায় ভেসে যায় ক্রিকেট বিশ্ব। বিদায় বেলায় সেই কথাই মনে করিয়ে দিলেন ক্ষিপ্র ফিল্ডিংয়ের জন্য দ্য বাজ নামে খ্যাত ম্যাককালাম। টুইটারে তিনি লিখেছেন, নিউজিল্যান্ডের হলে খেলে আমরা সীমানা পার হয়ে নিজস্ব একটি খেলার ধরনকে প্রতিষ্ঠিত করেছি। এটি আমাদেরকে বিশ্বজুড়ে একটি সম্মানের আসনে বসিয়েছে। 

আরআইএস
 

আরও পড়ুন