• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ১১:২৪ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ১১:২৪ এএম

চ্যাম্পিয়ন্স লীগের ড্র

গ্রুপ অফ ডেথে বার্সেলোনা, সহজ গ্রুপে লিভারপুল 

গ্রুপ অফ ডেথে বার্সেলোনা, সহজ গ্রুপে লিভারপুল 

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ২০১৯-২০ মৌসুমের ড্র অনুষ্ঠিত হয়েছে। বরুসিয়া ডর্টমুন্ড ও ইন্টার মিলানের সঙ্গে সবচেয়ে কঠিন ‘এফ’ গ্রুপে পড়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল সহজ গ্রুপ পেয়েছে। ‘ই’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়নদের সঙ্গী নাপোলি, সালসবুর্ক ও গেঙ্ক।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ফ্রান্সের মোনাকোয় উয়েফা সদর দপ্তরে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে চ্যাম্পিয়ন্স লীগের ড্র অনুষ্ঠিত হয়। 

গ্রুপ পর্বের বাধা টপকাতে রিয়াল মাদ্রিদকে মোকাবেলা করতে হবে পিএসজির। ‘এ’ গ্রুপেই দু’দল পরস্পরের মোকাবেলা করবে। জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখ তুলনামূলক সহজ গ্রুপেই পড়েছে। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গে আছে গতবারের রানার্সআপ টটেনহ্যাম হটস্পার, গ্রিসের অলিম্পিয়াকোস ও সার্বিয়ার রেড স্টার বেলগ্রেড।

ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিও পড়েছে সহজ গ্রুপে। গতবার কোয়ার্টার-ফাইনালে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে নাটকীয় লড়াইয়ে অ্যাওয়ে গোলে পিছিয়ে পড়া সিটি আছে ‘সি’ গ্রুপে। তাদের গ্রুপসঙ্গী ইউক্রেনের শাখতার দোনেস্ক, ক্রোয়েশিয়ার ডায়নামো জাগ্রেব ও ইতালির দল আটালান্টা।

গতবার আয়াক্সের বিপক্ষে ঘরের মাঠে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয়া জুভেন্টাস এবার পড়েছে ‘ডি’ গ্রুপে। গ্রুপে তাদের সঙ্গী অ্যাতলেটিকো মাদ্রিদ। গ্রুপের অন্য দুই দল হলো জার্মানির বায়ার লেভারকুসেন ও রাশিয়ার লোকোমোতিভ মস্কো।

জি’ গ্রুপে আছে রাশিয়ার জেনিত সেন্ট পিটার্সবার্গ, পর্তুগালের বেনফিকা, ফ্রান্সের অলিম্পিক লিওঁ ও জার্মানির লাইপজিগ। ‘এইচ’ গ্রুপে ইংলিশ ক্লাব চেলসির প্রতিপক্ষ গতবারের সেমি-ফাইনালিস্ট নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স, স্পেনের ভালেন্সিয়া ও ফরাসি ক্লাব লিল।

এক নজরে দেখে নিন চ্যাম্পিয়নস লীগের আট গ্রুপ-  

গ্রুপ এ - প্যারিস সেন্ট জার্মেই, রিয়াল মাদ্রিদ, ক্লাব ব্রুজা, গ্যালাতাসারায় 
গ্রুপ বি - বায়ার্ন মিউনিখ, টটেনহ্যাম, অলিম্পিয়াকোস, রেড স্টার বেলগ্রেড 
গ্রুপ সি - ম্যানচেস্টার সিটি, শাখতার দোনেস্ক, ডায়নামো জাগ্রেব, আটালান্টা
গ্রুপ ডি - জুভেন্টাস, অ্যাতলেটিকো মাদ্রিদ, বেয়ার লেভারকুসেন, লোকোমোতিভ মস্কো
গ্রুপ ই - লিভারপুল, নাপোলি, সালজবুর্গ, গেঙ্ক
গ্রুপ এফ - বার্সেলোনা, বরুসিয়া ডর্টমুন্ড, ইন্টার মিলান, স্লাভিয়া প্রাহা 
গ্রুপ জি - জেনিত সেন্ট পিটার্সবার্গ, বেনফিকা, লিঁও, লাইপজিগ 
গ্রুপ এইচ - চেলসি, আয়াক্স, ভ্যালেন্সিয়া, লিল

আরআইএস 

আরও পড়ুন