• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ১১:৩০ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ১১:৩০ এএম

চিলির বিপক্ষে ছন্দহীন আর্জেন্টিনা

চিলির বিপক্ষে ছন্দহীন আর্জেন্টিনা
আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে চিলির বিপক্ষে জয় পেল না আর্জেন্টিনা। ফটো : গেটি

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে চিলির বিপক্ষে জয় ছাড়াই মাঠ ছাড়তে বাধ্য হয়েছে লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনা। দর্শকদের ছন্দহীন ফুটবল উপহার দেয়া ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত ম্যাচের ১৩ মিনিটে পাওলো দিবালার দূর থেকে নেয়া কিক অল্পের জন্য জালে প্রবেশ করেনি। বিরতির আগ মুহূর্তে জিওভানি লো সেলসোর করা ভলি পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে আকাশি-নীলরা গোলের দেখা পায়নি। 

বিরতির পর ৬০ মিনিটের মাথায় চিলির মিডফিল্ডার সেসার পিনারেস দারুণ এক সুযোগ মিস করেন। তার নেয়া বাঁ পায়ের কিক ক্রসবারে লেগে ফিরে আসায় চিলিও গোলবঞ্চিত হয়। ফলে গোলশূন্য ড্র মেনে নিয়েই দুই দলকে খেলা শেষ করতে হয়।

উল্লেখ্য, কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় রেফারির বিতর্কিত সিদ্ধান্তে চিলির বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিওনেল মেসি। এরপর তিনি দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বক্তব্য রাখেন। আর তাতেই মেসির উপর নেমে আসে ৩ আন্তর্জাতিক ম্যাচে নিষেধাজ্ঞার খড়গ। তাই তিনি চিলির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে পারেননি।  

আগামী বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৮টায় প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি আর্জেন্টিনা। একই দিনে হন্ডুরাসের বিপক্ষে মাঠে নামবে ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি।

আরআইএস