• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৩:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৩:৪৮ পিএম

মুশফিক, মুমিনুলের বিদায়ে হারের শঙ্কায় বাংলাদেশ

মুশফিক, মুমিনুলের বিদায়ে হারের শঙ্কায় বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের হারটা যেন যত সময় গড়াচ্ছে ততই এগিয়ে আসছে। এবার বিদায় নিয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ও দলের ভরসার প্রতিক মুশফিকুর রহিম ও মুমিনুল হক। এই দুইজনের বিদায়ে হারের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। 

দুই জনই আউট হয়েছেন আফগান অধিনায়ক রশিদ খানের বলে। দলীয় ৭৮ রানের মাথায় ২৫ বলে ২৩ রান করা মুশফিক এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। এরপর দলীয় ৮২ রানের সময়ে রশিদ খানের বলেই এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হক। 

চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১০২ রান। জয়ের জন্য এখনও ২৯৬  রান প্রয়োজন বাংলাদেশের।

এর আগে আগের বলেই কট বিহাইন্ড হয়ে আউট হওয়া লিটন আম্পায়ারের দেয়া সেই সিদ্ধান্তে রিভিউ নিয়ে বেঁচে যান। কিন্তু পরের বলেই জহির খানের করা বলে এলবিডব্লিউ হয়ে দলীয় ৩০ রান ও ব্যক্তিগত ৯ রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি। 

লিটনের পর আউট হয়ে যান তিন নম্বরে খেলতে আসা মোসাদ্দেক হোসেন। ১৭ বল থেকে ১২ রান করা এই ব্যাটসম্যান জহির খানের ওভারে ক্যাচ তুলে দেন আসগর আফগানের হাতে। 

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর কথা থাকলেও তা ১১টা ৫০ মিনিটে মাঠে গড়ায়। 

দিনের শুরুতে ৩৮ বল খেলে সফরকারীরা শেষ ২ উইকেট হারালে দ্বিতীয় ইনিংসে তারা ২৬০ রানে অলআউট হয়। ৯ রান করে রান আউট হয়েছেন ইয়ামিন আহমাদজাই। এরপর মেহেদী হাসান মিরাজের বলে মুমিনুল হকের হাতে ক্যাচ তুলে দিয়ে রানের খাতা না খুলেই আউট হন জাহির খান। 

এর আগে আফগানিস্তানের ৩৪২ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ২০৫ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে রশিদ খানের দল।     

এদিকে, বৃষ্টির কারণে দুপুর ১টায় লাঞ্চ, বেলা ৩টা ৪০ মিনিটে চা বিরতি এবং বিকাল ৫টা ৪০ মিনিটে খেলা শেষের সময় নির্ধারণ করা হয়।

আরও পড়ুন