• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৬:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৬:৩৮ পিএম

ফুটবল তারকা মেসিকে নিয়ে বাংলা চলচ্চিত্র

স্বপ্নের নাম মেসি

এস এম সাব্বির খান
স্বপ্নের নাম মেসি

- 'স্বপ্নের নাম মেসি' টিজার ভিডিও দেখতে ক্লিক করুন -

অঙ্কুরেই ঝরে যাওয়ার কথা ছিলো তার। প্রাণঘাতী দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত সে খুদে শিশুটির সামর্থ্য ছিল না ঠিকভাবে নিজের পায়ে ভর দিয়ে দাড়ানোর। কিন্তু শেষ অবদি হার না মানা মনোবল, অদম্য ইচ্ছা শক্তি, অধ্যবসায় আর জীবনকে নিজের করে নেয়ার প্রবল বাসনা বুকে ধরে- তার ঘুরে দাড়ানোর মরিয়া চেষ্টায় যেন অভিভূত স্বয়ং স্রষ্টাও! মৃত্যুর অভিশাপ মুছে দু'হাতে বিলিয়ে দেন স্বর্গীয় আশীর্বাদ। আর তাতেই সেই খুদে শিশু হয়ে ওঠেন বিশ্বের কাছে 'খুদে জাদুকর' হিসেবে পরিচিত ফুটবল জগতের মহাতারকা- আর্জেন্টাইন ফুটবলার লিওনাল মেসি।

লিওনাল মেসির বাস্তব জীবনের এই অভাবনীয় গল্পকে কেন্দ্র করে এবার নির্মিত হচ্ছে একটি অনুপ্রেরণামূলক বাংলা সিনেমা। কলকাতার তরুণ চলচ্চিত্রকার আবির রায়ের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিতব্য এই বাংলা চলচ্চিত্রের নাম দেয়া হয়েছে 'স্বপ্নের নাম মেসি'।

আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনাল মেসির জন্মদিনে সিনেমাটির টিজার প্রকাশ করা হয়েছিলো। এরপরই মধ্যে সিনেমাটির প্রকাশিত টিজার মেসিভক্তদের মধ্যে তুমুল সাড়া জাগিয়েছে। তারা আকুল পপেক্ষায় রয়েছেন প্রিয় এই ফুটবল তারকাকে নিয়তে নির্মিত বাংলা সিনেমাটি দেখার জন্য। তাদের সেই ইচ্ছে পূরণের বার্তা হিসেবেই এবার ঘোষনা এলো, খুব শীঘ্রই সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে কলকাতায়। তবে বাংলাদেশের কয়েকটি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেতে পারে, এমন গুঞ্জন শোনা গেলেও সে ব্যাপারে নিশ্চিত কোনো খবর এখনও পাওয়া যায় নি।

'স্বপ্নের নামা মেসি' সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র হিসেবে অভিনয় করেছে ১১ বছর বয়সী নীলাঞ্জনা। মা মরা মেয়েটি মেসির  অন্ধভক্ত। পাকস্থলীর সমস্যায় ভুগতে থাকা নীলাঞ্জনা মৃত্যুর আগে একবারের জন্য হলেও স্বচক্ষে দেখতে চায় প্রিয় তারকা মেসিকে। একবার তাকে স্পর্শ করে দেখতে চায়, সকল ভক্তদের পক্ষ থেকে জানাতে চায় তার সাফল্যের প্রতিটি মুহূর্ত কিভাবে ভালো লাগা দেয় তাদের। আর প্রতিটি ব্যর্থতায় কিভাবে চোখের জলে ভাসে সি ভক্তদের বুক।

এদিকে মৃত্যুর দ্বারপ্রান্তে দাঁড়ানো একমাত্র মেয়ের শেষ স্বপ্ন পূরণ করার জন্য মরিয়া হয়ে ওঠেন নিম্নমধ্যবিত্ত পরিবারের কর্তা, নীলাঞ্জনার বাবা। কিন্তু, শত চেষ্টার পরও ব্যর্থ হন তিনি। তবে একদিন নীলাঞ্জনার বাবার......? ঠিক এমন প্রশ্নের উত্তর পেতেই মেসি ভক্তদের অপেক্ষা করতে হচ্ছে আর কিছুদিন। এর মাঝে ভক্তদের স্বপ্নে হানা দিয়ে যাক 'স্বপ্নের নাম মেসি'। মন্দ কি?

জিস্পোর্টশ

এসকে

Islami Bank