• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১০:০৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১০:০৩ পিএম

আফগানিস্তানের কাছেও হেরে গেল জিম্বাবুয়ে

আফগানিস্তানের কাছেও হেরে গেল জিম্বাবুয়ে
ছবি : ইএসপিএন

নিজেদের দ্বিতীয় ম্যাচে এসেও জয়ের দেখা পেল না জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে আফগানিস্তানের কাছে ২৮ রানে হেরে গেছে তারা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৭ রান তুলেন দুই আফগান ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবেজ ও হজরতুল্লাহ জাজাই। ১৪ বল থেকে ১৩ রান করে চাতারার বলে জাজাই ফেরত গেলে এই জুটি ভাঙে। এরপর দলীয় ৬০ রানের সময় উইলিয়ামসের শিকার হয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার রহমানউল্লাহ। 

নজিব তারাকাই ও আসগর আফগান দুই জনই আউট হন ১৪ রান করে। এরপরই বিধ্বংসী দুই ইনিংস খেলেন নজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী। ইনিংসের শেষ বলে ১৮ বলে ৩৮ রান করে নবী আউট হলেও ৩০ বলে ৬৯ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন জাদরান। আফগানিস্তানও এতে পায় ১৯৭ রানের বড় সংগ্রহ। 

বড় লক্ষ্য খেলতে নেমে স্কোরকার্ডে ৫০ রান তোলার আগেই সাজঘরে ফেরেন জিম্বাবুয়ের চার ব্যাটসম্যান। ইনিংস উদ্বোধনে এসে ব্রেন্ডন টেইলর ১৬ বলে ২৭ রান ও শেষদিকে ব্যাটিংয়ে নেমে রেজিস চাকাবা ২২ বলে ৪২ রান ছাড়া কেউই তেমন বড় ইনিংস খেলতে পারেননি। যে কারণে নির্ধারিত ২০ ওভার খেলেও ১৬৯ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।

আফগানিস্তানের হয়ে রশিদ খান ও ফরিদ আহমেদ পান দুইটি করে উইকেট। আর মোহাম্মদ নবী ও করিম জানাত পান একটি করে উইকেট।

এমএইচবি