• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৯:২৩ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৯:২৫ এএম

ফ্রাঙ্কফুটকে বিধ্বস্ত করলো আর্সেনাল

ফ্রাঙ্কফুটকে বিধ্বস্ত করলো আর্সেনাল
এইনট্রাখট ফ্রাঙ্কফুটকে হারিয়ে ছয় বছর পর জার্মানির মাঠে জয়ের মুখ দেখলো আর্সেনাল। ফটো : রেক্স ফিচারস

আক্রমণাত্মক ফুটবলের প্রদর্শনী দেখিয়ে এইনট্রাখট ফ্রাঙ্কফুটের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় দিয়ে ইউরোপা লীগের এবারের মৌসুম শুরু করেছে আর্সেনাল। একইসঙ্গে দীর্ঘ ছয় বছর পর জার্মানির মাঠে জয়ের মুখ দেখলো গানাররা। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) কমার্জব্যাংক অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে ফ্রাঙ্কফুট এবং আর্সেনাল প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টে মুখোমুখি হয়। 

ইনজুরির কারণে গানারদের বিপক্ষে খেলতে পারেননি মেসুত ওজিল ও আলেকজান্দ্রে লাকাজেত। একইসঙ্গে খেলেননি হেক্টর বেয়ারিন ও কিয়েরান তিয়েনিকেও মাঠে পাননি উনাই এমিরি। তারপরেও আধিপত্য বিস্তার করেই খেলেছে অতিথি দল।

প্রতিপক্ষের দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে ফ্রাঙ্কফুট বারবার আক্রমণএ গেলেও তা একাধিকবার দৃঢ়তার সঙ্গে প্রতিহত করেছেন আর্সেনালের আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

ম্যাচের ৩৮ মিনিটে পাল্টা আক্রমণ থেকে বুকায়ো সাকার পাসে বল পেয়ে জো উইলক ডান পায়ের শটে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন। এই গোলের সুবাদে লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে অতিথিরা। 

বিরতির পর ৭৯ মিনিটের মাথায় বাজেভাবে আর্সেনালের এক খেলোয়াড়কে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্রাঙ্কফুটের ডমিনিক কহর। সেই সুযোগ কাজে লাগিয়ে ৮৫ মিনিটের মাথায় নিকোলাস পেপের পাসে বল আদায় করে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। এর ঠিক দুই মিনিট পর আর্সেনালের হয়ে বল জালে পাঠান গোলমেশিনে পরিণত হওয়া পিয়েরে-এমেরিক আউবামেয়াং। 

ইউরোপা লীগের আরেক ম্যাচে বাসাকের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে রোমা। ইয়ং বয়েজের বিপক্ষে ২-১ গোলে জিতেছে এফসি পোর্তো।

আরআইএস 

আরও পড়ুন