• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৬:০৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৬:০৫ পিএম

মেসির শাস্তি কমাতে আবেদন করেছে আর্জেন্টিনা

মেসির শাস্তি কমাতে আবেদন করেছে আর্জেন্টিনা
ছবি : গেটি

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির শাস্তি কমাতে দক্ষিণ আমেরিকান ফুটবলের শীর্ষ সংস্থা কনমেবেলের কাছে আবেদন করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। কোপা আমেরিকা চলাকালীন সময়ে কনমেবেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন মেসি। 

যে কারণে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিধাজ্ঞার সঙ্গে ৫০ হাজার ডলার জরিমানা গুনতে হয় আর্জেন্টাইন অধিনায়ককে। মেসির সেই শাস্তি দুই মাসে কমিয়ে আনতে কনমেবেলের কাছে আবেদন করেছেন এএফএ। অক্টোবরে ইউরোপ সফরে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে মেসিকে পেতে চায় তারা। 

কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে সেমিফাইনালে হারের পর ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী লড়াই শেষে কনমেবলের ম্যাচ অফিসিয়াল ও সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেন মেসি। ব্রাজিলকে শিরোপা জেতাতে আয়োজকরা সব ব্যবস্থা করে রেখেছে বলে দাবি করেন তিনি। ওই বিবৃতির জন্য যদিও পরে ক্ষমা চান আর্জেন্টাইন তারকা। তবুও নিষেধাজ্ঞা ও জরিমানা থেকে বাঁচতে পারেননি তিনি।

আগামী ৩ নভেম্বর মেসির নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা। শাস্তি কমানোর আপিলের সিদ্ধান্ত জানানো হবে ৩ অক্টোবর। ৯ অক্টোবর জার্মানি ও তার চারদিন পর ইকুয়েডরের মুখোমুখি হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

এমএইচবি