• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৯, ১২:৩১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০১৯, ০৩:০০ পিএম

বঙ্গবন্ধুর নামে বিপিএল নিয়ে খামখেয়ালিপনা, থমকে আছে সব কাজ

বঙ্গবন্ধুর নামে বিপিএল নিয়ে খামখেয়ালিপনা, থমকে আছে সব কাজ
বঙ্গবন্ধুর নামে আয়োজিত হবে বিপিএলের সপ্তম আসর। ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধুর নামে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) আয়োজনের ঘোষণা দিয়েও তা নিয়ে রীতিমতো খামখেয়ালিপনা চলছে। হাতে দুই মাসের মতো সময় থাকলেও কোন ফরম্যাটে খেলা হবে, দলগুলোর স্পন্সর কারা হবে, এমনকি ক্রিকেটারদের নিলাম বা ড্রাফটের বিষয়ে এখনো কিছুই ঠিক হয়নি।

গত ১২ সেপ্টেম্বর বিপিএল নিয়ে রীতিমতো বোমা ফাটিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এই টুর্নামেন্টের সপ্তম আসরে নাকি কোনো ফ্রাঞ্চাইজি থাকবে না। সব দলের মালিকানায় থাকবে বিসিবি। টুর্নামেন্টের নাম দেয়া হয় বঙ্গবন্ধু বিপিএল। মূলত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাকে উৎসর্গ করেই এমন নামকরণ বলে বোর্ড সভাপতি সাংবাদিকদের জানিয়েছিলেন। 

জাতির জনকের নামে বিপিএল, তাই বড় পরিসরে এই আসর নিয়ে স্বপ্ন দেখছিল ক্রিকেট ভক্তরা। বড় কিছু করার প্রতিশ্রুতি বিসিবি সভাপতি নিজেও দিয়েছিলেন। কিন্তু তার কথা অনুযায়ী কাজ মোটেও হচ্ছে না। কোনো ফ্রাঞ্চাইজি না থাকায় এবারের আসরে কয়টি দল খেলবে সেটিও চূড়ান্ত হওয়ার লক্ষণ নেই। আগামী ৬ ডিসেম্বর থেকে শুরুর কথা থাকলেও তাই বিপিএল নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা।

গত ২৭ সেপ্টেম্বর বিসিবি সভাপতি বলেছিলেন, দুইদিন পর অর্থাৎ ২৯ সেপ্টেম্বর সভা করে নাকি সবকিছু চূড়ান্ত করা হবে। কিন্তু সেই দিন পেরিয়ে গেলেও এখনো সভাটি রহস্যজনক কারণে আলোর মুখ দেখেনি।  

অথচ বিপিএল যাদের দায়িত্বে সেই গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল এবং সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক দেশের বাইরে অবস্থান করছেন। কমিটির সদস্য লোকমান হোসেন ভূঁইয়া ক্যাসিনো বিরোধী অভিযানে অভিযুক্ত হয়ে বর্তমানে রিমান্ডে আছেন। শেখ সোহেল এবং ইসমাইল হায়দার মল্লিক কবে দেশে ফিরবেন আর কবে থেকে কাজ শুরু করবেন, তা কারোর জানা নেই! 

এমতাবস্থায়, কমিটির আরেক সদস্য জালাল ইউনুস শঙ্কা প্রকাশ করে গত ১ অক্টোবর গণমাধ্যমকে বলেছেন, ‘স্পন্সরদের সঙ্গে চুক্তি না হওয়া পর্যন্ত তো আমরা নতুন কিছু বলতে পারছি না। এগুলো করতে অনেক সময়ের ব্যাপার। তাই পিছিয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। ডিসেম্বরের শেষে যদি হয় তাও আমাদের জন্য ভালো।’   

গুঞ্জন আছে, বিসিবি সভাপতি নাকি বিপিএল সংক্রান্ত বিষয়গুলো এককভাবে দেখভাল করছেন। তবে আগামী দুই মাসের মধ্যে সব কাজ শেষ করে বঙ্গবন্ধুর নামে বিপিএল আয়োজন আদৌ সম্ভব কি না, সেই শঙ্কা আসলে থেকেই যাচ্ছে। 

সূত্র : যমুনা টিভি 

আরআইএস 

আরও পড়ুন