• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ১১:১৭ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ১১:১৭ এএম

জার্মানির বিপক্ষে এগিয়ে থেকেই মাঠে নামবে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক
জার্মানির বিপক্ষে এগিয়ে থেকেই মাঠে নামবে আর্জেন্টিনা
ফাইল ছবি

জার্মানি-নামটি শুনলেই আর্জেন্টিনার সমর্থকদের চোখের সামনে ভেসে উঠবে ২০১৪ সালের বিশ্বকাপের সেই ফাইনালের কথা। মারিও গোজ্জের ১১৩ মিনিটের গোলে ২৮ বছরের বিশ্বকাপের শিরোপা না জেতার আক্ষেপ ঘোচাতে পারেনি আলবিসেলেস্তেদের।
 
বুধবার (৯ অক্টোবর) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে সেই জার্মানির বিপক্ষে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুলা পার্কে খেলতে নামবে আর্জেন্টিনা। পরিসংখ্যান বলছে এই ম্যাচে এগিয়ে থেকেই মাঠে নামবে লিওনেল স্কলানির শিষ্যরা। এখনো পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে মোট ২২ বার। এর মধ্যে আর্জেন্টিনা জিতেছে ১০ বার বিপরীতে জার্মানির জয় ৮টি। আর বাকি ৪টি ম্যাচ হয়েছে ড্র।

২০০০ সালের পর থেকে সর্বশেষ ৯ বারের দেখায়ও এগিয়ে আর্জেন্টিনা, জিতেছে ৪টি, হেরেছে ৩টি। বাকি দুই ম্যাচ হয়েছে ড্র। তবে আর্জেন্টিনার চার জয়ের সবগুলোই এসেছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। অন্যদিকে, জার্মানির তিন জয়ের সবগুলোই এসেছে বিশ্বকাপের মঞ্চে। 

এই ম্যাচে অবশ্য পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে পারছে না আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে মেসি নেই। বিশ্রামে আছেন অ্যাঞ্জেল ডি মারিয়া আর সার্জিও আগুয়েরোও। অপরদিকে ইনজুরি সমস্যায় জর্জরিত জার্মানিও। চোটের কারণে  দলের বাইরে মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লেয়ন গোরেটস্কা, ডিফেন্ডার আন্টোনিও রুডিগার ও মাথিয়াস গিন্টার ও ফরোয়ার্ড টিমো ভের্নার।

এমএইচবি

Islami Bank