• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৫:৫১ পিএম

জামালের ড্রয়ের আশা, জেমি বলছেন ম্যাচ হবে প্রতিদ্বন্দীতাপূর্ণ

ক্রীড়া ডেস্ক
জামালের ড্রয়ের আশা, জেমি বলছেন ম্যাচ হবে প্রতিদ্বন্দীতাপূর্ণ
বাঁ থেকে বাংলাদেশ ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া। ফাইল ছবি

গ্রুপ তো বটেই পুরো এশিয়ারই কঠিন প্রতিপক্ষ কাতার। এমন ম্যাচের আগে তাই সতর্ক বাংলাদেশ দলের কোচ জেমি ডেও। রক্ষনাত্মক কৌশলটা কেমন হবে, সেটা না জানাতেই অনুশীলন সেরেছেন সংবাদ মাধ্যমের উপস্থিতি ছাড়া। তবে জেমি যে তার শিষ্যদের কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলার মন্ত্র শিখিয়ে দিয়েছেন তা তো আর বলার অপেক্ষা রাখে না। 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে ইংলিশ এই কোচ অবশ্য জানালেন, প্রতিদ্বন্দীতা গড়বে তার দল। তবে ফিফা র‌্যাংকিং, শক্তি কিংবা সামর্থ্য কোনোটাই যে বাংলাদেশের পক্ষে নয়। এমনকি এখন পর্যন্ত তিনবার কাতার জাতীয় দলের বিপক্ষে মুখোমুখি হয়ে একটিতেও জয় পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। 

বুধবার সংবাদ সম্মেলনে এসে কাতারের শক্তির কথা মেনেই জেমি বলছেন প্রতিরোধ গড়তে পারলে ভালো কিছু সম্ভব। তিনি বলেন, ‘কাতার অনেক শক্তিশালী দল। তারা খুব দ্রুত উন্নতি করেছে। তাদের দলে বেশ কিছু ভালো খেলোয়াড় আছে। প্রতিরোধ করতে পারলেই আমাদের ভাল কিছু হবে। আশা করি বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলবে।’

কোচ জেমি ডে মুখ ফুটে জয়-পরাজয়ের কথা না বললেও আর রাখঢাক রাখলেন না অধিনায়ক জামাল ভূঁইয়া। কাতারকে শক্ত প্রতিপক্ষ মেনেই তার দলের সামর্থ্যের ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক। অন্তত পক্ষে ড্র করতে চান তিনি। 

জামাল বলেন, ‘বাংলাদেশ এখন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। কাতার অনেক শক্ত প্রতিপক্ষ। ভারত তাদের সঙ্গে ড্র করেছে। তাই আশা করি আমরাও ড্র করবো।’

আরও পড়ুন

Islami Bank