• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ১১:১৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ১১:১৯ এএম

সিপিএল

ফাইনালে সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্ট

ফাইনালে সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্ট
সিপিএলে বার্বাডোজ ট্রাইডেন্টের হয়ে বোলিং করা অবস্থায় সাকিব আল হাসান। ফটো: সংগৃহীত

ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১৪ রানে হারিয়ে ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্ট।

শুক্রবার (১১ অক্টোবর) বাংলাদেশ সময় ভোরে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামা বার্বাডোজ ৬ উইকেটে ১৬০ রান করে। ১২ বলে ১ চার ও ১ ছক্কার মারে ১৮ রান করেন তিন নম্বরে ব্যাট করতে নামা সাকিব। 

ওপেনার জনসন চার্লস ৪১ বলে করেন ৩৫ রান। মিডল অর্ডার ব্যাটসম্যান শাই হোপ করেন ২৩ রান। শেষের দিকে রেমন রেইফার ও অ্যাশলে নার্স ১৪ বলে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি দলকে চ্যালেঞ্জিং স্কোরের দিকে নিয়ে যায়। রেফার ১৮ বলে ২৪ এবং নার্স ৩ ছক্কায় ৯ বলে করেন ২৪ রান।

জবাবে বলিউড কিং শাহরুখ খানের ফ্রাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্স ৮১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। অধিনায়ক কাইরন পোলার্ডকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ৩৯ রান যোগ করে সেকুগে প্রসন্ন লড়াইয়ের চেষ্টা করেন। পোলার্ড ২৩ রান করে ফিরে যাওয়ার পর বাকি ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। 

শেষ দুই ওভারে ত্রিনবাগোর জয়ের জন্য দরকার ছিল ২০ রান। ১৯তম ওভার করতে এসে মাত্র ৬ রান খরচ করেন গার্নি, শেষ বলে তুলে নেন করেন ক্রিস জর্ডানের উইকেট। এরপর শেষ ওভারে বল হাতে নিয়ে তিন বলের মধ্যেই ২৭ বলে ৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলা প্রসন্নসহ বাকি ২ উইকেট তুলে নিয়ে দলের জয় নিশ্চিত করেন রেইফার।

বার্বাডোজের পক্ষে ২টি করে উইকেট নেন হেইডেন ওয়ালশ, অ্যাশলে নার্স, হ্যারি গার্নি ও রেয়মন রেইফার। সাকিব অবশ্য আজ বল হাতে জ্বলে ওঠেননি। ২ ওভারে উইকেটশূন্য থেকে রান দিয়েছেন ২৭। শনিবার রাতে শিরোপা লড়াইয়ে টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত থাকা গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের মুখোমুখি হবেন সাকিবরা। দলকে শিরোপা উপহার দেয়ার জন্য হয়তো সাকিব ফাইনালের জন্যই নিজের সেরাটা তুলে রেখেছেন। 

আরআইএস 

আরও পড়ুন