• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ০৭:৫০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০১৯, ০৭:৫০ পিএম

বল হাতে রাব্বির উজ্জ্বলতার দিনে ফিফটির মিছিল

বল হাতে রাব্বির উজ্জ্বলতার দিনে ফিফটির মিছিল
ইনিংসের প্রথম বলে জাকির হাসানের উইকেট নিয়েই দিনটা যে রাব্বির, সেই প্রমান দেন তিনি। ছবি : সংগৃহীত

জাতীয় ক্রিকেট লীগে বল হাতে সিলেটের বিপক্ষে রীতিমতো আগুন ঝরিয়েছেন বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বি। একাই ছয় উইকেট নিয়ে গুড়িয়ে দিয়েছেন সিলেটের ব্যাটিং লাইন-আপ। ইনিংসের প্রথম বলে জাকির হাসানের উইকেট নিয়েই দিনটা যে রাব্বির, সেই প্রমান দেন তিনি। এরপর তুলে নেন আরও পাঁচ ব্যাটসম্যানের উইকেট। ইনিংস শেষে কামরুল রাব্বির বোলিং ফিগার ১৬.১-৫-২৪-৬।

তবে রাব্বি মাইলফলক ছুঁতে পারলেও পারেননি ব্যাটসম্যানরা। জাতীয় লীগের তৃতীয় দিনে প্রায় ডজনখানেক ফিফটি হলেও কোনোটিই রূপ পায়নি সেঞ্চুরিতে।

মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে চট্টগ্রামের ২৯০ রানের জবাবে তৃতীয় দিনশেষে শামসুর রহমান (৫৫), মাহমদুল্লাহ রিয়াদ (৬৩), জাবিদ হোসাইন (৮১*) ও শাহিদুল ইসলামের (৮২*) চার ফিফটিতে সাত উইকেট হারিয়ে ৩৪৯ রান করেছে ঢাকা মেট্টো। চতুর্থ দিনে অবশ্য সেঞ্চুরির সুযোগ রয়েছে দুই অপরাজিত ব্যাটসম্যান জাবিদ ও শহিদুলের সামনে। 

রাজশাহীতে প্রথম ইনিংসে সিলেটের ৮৬ রানে গুটিয়ে যাওয়ার পর শাহরিয়ার নাফিস (৬৩) ও ফজলে মাহমুদের (৭০) ফিফটিতে ভর করে আট উইকেটে ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করে বরিশাল। পরে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে তৃতীয় দিনশেষে সিলেটের সংগ্রহ ২ উইকেটে ২৭ রান। 

ফতুল্লায় প্রথম ইনিংসে ঢাকা বিভাগের ২৪০ রানের জবাব দিতে নেমে জহরুল ইসলাম (৬৪*) ও মুশফিকুর রহিমের (৭৫) জোড়া ফিফটির পরও ১৯৭ রানেই গুটিয়ে যায় রাজশাহী। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনশেষে রকিবুল হাসান (৬৫) ও তাইবুর রহমানের (৬৭*) ফিফটিতে ৮ উইকেটে ২০৬ রান তুলে ঢাকা।

খুলনায় প্রথম ইনিংসে রংপুরের ২২৭ রানের জবাব দিতে নেমে রবিউল ইসলাম রবি (৭৬) ও ইমরান-উজ-জামানের (৭১) ফিফটির উপর ভর করে তৃতীয় দিনশেষে ৩ উইকেটে ১৯২ রান করেছে খুলনা।