• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৩:৩০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৩:৩০ পিএম

সিলেটকে ইনিংস ব্যবধানে হারালো আশরাফুলের বরিশাল

সিলেটকে ইনিংস ব্যবধানে হারালো আশরাফুলের বরিশাল
তিন দিনেই সিলেটকে হারিয়ে দিয়েছে আশরাফুলের বরিশাল। ছবি : সংগৃহীত

তিন দিনে সব মিলিয়ে খেলা হলো ১৬৫ ওভার তিন বল। আর তাতেই অলক কাপালির নেতৃত্বাধীন সিলেটকে ইনিংস ও ১৩ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে আশরাফুলের বরিশাল। প্রথম ইনিংসে সিলেটের ৮৩ রানের জবাবে আট উইকেট হারিয়ে ২৩১ রান করে ইনিংস ঘোষণা করে বরিশাল। এরপর দ্বিতীয় ইনিংসে ১৩২ রানেই গুটিয়ে যায় সিলেট। আর এতেই ইনিংস ও ১৩ রানের ব্যবধানে হেরেছে তারা। 

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক ফজলে রাব্বি। প্রথম দিনে বৃষ্টির কারণে এক বলও মাঠে না গড়ানোর পর দ্বিতীয় দিনে আগে ব্যাট করতে নেমে কামরুল ইসলাম রাব্বির তোপের মুখে পড়েন সিলেটের ব্যাটসম্যানরা। ১৬ ওভার ১ বল করে ২৪ রান দিয়ে ছয় উইকেট পান তিনি। সিলেটের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন জাকির হোসেন, তারা অলআউট হয় ৮৬ রানে। 

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শাহরিয়ার নাফিস ও অধিনায়ক ফজলে মাহমুদের হাফসেঞ্চুরিতে আট উইকেট হারিয়ে ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করে বরিশাল। সিলেটের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পান রেজাউর রহমান রাজা। 

১৪৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে সিলেট। তানভীর ইসলামের চার ও মনির হোসেনের তিন উইকেটে মাত্র ১৩২ রানেই অলআউট হয় সিলেট। সর্বোচ্চ ৪৫ রান করেন অপরাজিত থাকা জাকির আলি। 

এমএইচবি