• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০১৯, ০৫:৩৩ পিএম

ঢাকায় জিতবো আমরাই, বিশ্বাস জামালের

ঢাকায় জিতবো আমরাই, বিশ্বাস জামালের
বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি : সংগৃহীত

ভারতের বিপক্ষে তাদেরই মাঠে ড্র। এতে খুশি সমর্থকসহ সবাই। তবে এমন অসাধারণ পারফরম্যান্সের পরও খুশি না বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তীরে এসেই যে তরিটা ডুবলো বাংলাদেশের। ভারতকে যদি আর কয়েকটা মিনিট বেঁধে রাখা যেত তাহলেই তো চলে আসতো ঐতিহাসিক সেই জয়।

তা না হওয়াতেই বাংলাদেশের ফুটবলারদের চেহারায় দেখা গেল অল্প অল্প বিষণ্নতার ছাপ। জামাল জানালেন তাদের সবার মনও খারাপ এমন ড্রয়ে। শেষ মুহূর্তে এসে বাংলাদেশের গোল খাওয়ার কারণ কী ফুটবলারদের ক্লান্তি? জামাল অবশ্য তা মনে করেন না। 

তিনি বলছেন, ‘আমাদের সবার মন খারাপ। খুব কস্ট পেয়েছি। জয়ের এত কাছে গিয়েও ফিরে আসতে হলো। সময় যখন শেষ হয়ে আসছিল তখন ভারত তাদের সর্বশক্তি দিয়ে চেষ্টা করছিল ম্যাচে ফিরতে। তারা সফল হয়েছে। ফুটবলে এমন তো হয়ই। আমরা ভালো খেলেছি, জেতার মতো খেলেছি। জয়টা পাইনি।’

র‌্যাংকিং, শক্তি আর অতীত ইতিহাসে এগিয়ে থেকেও ভারতের বিপক্ষে তাদেরই মাঠে বাংলাদেশের ফুটবলারদের যে পারফরম্যান্স দেখা গেল, তাতে বাংলাদেশের ফুটবল প্রেমিদের আশাটা বড় হয়ে গেছে আরও। ঘরের মাঠে নিশ্চয়ই ভারতকে হারিয়ে দিতে চাইবে লাল-সবুজের প্রতিনিধিরা?

জামাল বলছেন, ‘ঢাকায় আমরা জিতবো, হান্ড্রেড পার্সেন্ট। আগামী বছর ৪ জুন ম্যাচটি হবে। তার আগে আমরা আরো তিনটি ম্যাচ খেলবো। আগামী মাসেই আমাদের ম্যাচ আছে ওমানে। তাদের মাঠে গিয়ে আমাদের খেলতে হবে।’

এমএইচবি

আরও পড়ুন