• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০১৯, ১২:০১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৬, ২০১৯, ১২:০১ পিএম

ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে নেই উইলিয়ামসন

ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে নেই উইলিয়ামসন
ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে খেলবেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ফটো : ক্রিকেট ৩৬৫

দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজে খেলবেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে দলকে নেতৃত্ব দেবেন ডানহাতি পেসার টিম সাউদি। আগামী ১ নভেম্বর থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে টি-২০ সিরিজ।

এছাড়া, টেস্ট সিরিজের কথা মাথায় রেখে প্রথম তিন ম্যাচে থাকছেন না বাঁ হাতি পেসার ট্রেন্ট বোল্ট। আঙ্গুলের চোট কাটিয়ে দলে ফিরেছেন লুকি ফার্গুসন। তবে প্রথম তিন ম্যাচের জন্য তিনি বিবেচিত হয়েছেন। বোল্ট শেষ দুই ম্যাচের দলে থাকায় ফার্গুসনকে দলের বাইরে থাকতে হবে।

চলতি সপ্তাহে প্লাংঙ্কেট শিল্ডে নর্দান ডিস্ট্রিক্টসের হয়ে খেলেছেন উইলিয়ামসন। কিন্তু কোচ গ্যারি স্টিডের সঙ্গে আলোচনা করে টি-২০ সিরিজে বিশ্রাম নেয়ার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক। সামনে ব্যস্ত মৌসুম থাকায় উইলিয়ামসনকে বিশ্রাম নিতে বলেন স্টিড। কারণ গত ১৮ মাস ধরেই এ নিতম্বের ইনজুরিতে ভুগছেন উইলিয়ামসন। তাই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অধিনায়ককে শতভাগ ফিট চান স্টিড।

গ্যারি স্টিড বলেন, ‘আমরা এখন তার ইনজুরি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। এই ইনজুরির কারণেই গত মার্চে বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে খেলতে পারেননি উইলিয়ামসন। কিউইদের মৌসুম শুরুর আগে এমন ইনজুরি উইলিয়ামসনের জন্য হতাশাজনক। তবে আমরা মনে করি, ব্যস্ত মৌসুম শুরুর আগে তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আমরা সৌভাগ্যবান যে টিম সাউদির মতো অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড় পেয়েছি; যে দলকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখে। সম্প্রতি শ্রীলঙ্কা সফরে তিনি সাফল্য পেয়েছেন।’

সাউদির নেতৃত্বে শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচ টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড। ওই সিরিজেও একই ইনজুরির কারণে বিশ্রাম নিয়েছিলেন কেন উইলিয়ামসন।

নিউজিল্যান্ডের টি-২০ দল : টিম সাউদি (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট (চতুর্থ ও পঞ্চম ম্যাচ), কলিন ডি গ্র্যান্ডহোম, কলিন মুনরো, জেমি নিশাম, মিশেল স্যান্টনার, টিম সেইফের্ট (উইকেটরক্ষক), লুকি ফার্গুসন (প্রথম ৩ ম্যাচ), মার্টিন গাপটিল, স্কট কুগেলেইন, ড্যারিল মিশেল, ইশ সোধি, রস টেলর, ব্লেয়ার টিকনার।

আরআইএস 
 

আরও পড়ুন