• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০১৯, ০৭:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৬, ২০১৯, ০৭:৫৯ পিএম

ভেট্টোরির সঙ্গে দেখা করতে মিরপুরে পাপন

ভেট্টোরির সঙ্গে দেখা করতে মিরপুরে পাপন
মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার থেকে শুরু হয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প। সেদিনই দলের সঙ্গে যোগ দিয়েছেন ১০০ দিনের চুক্তি করা স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। প্রথম দিনে ব্যাটসম্যানদের নেটে বল ছুঁড়েই কেটেছে তার। দ্বিতীয় দিনে অবশ্য দেখেছেন আরাফাত সানি ও আমিনুল ইসলাম বিপ্লবকে। 

নতুন এই স্পিন বোলিং কোচের সঙ্গে দেখা করতে শনিবার (২৬ অক্টোবর) মিরপুরে হাজির হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই সময় কোচদের সঙ্গে প্রায় আধঘণ্টা বৈঠক করেন বিসিবি সভাপতি। ক্রিকেটারদের অনুশীলন দেখার পাশাপাশি ইনডোরের উন্নয়ন কার্যক্রম দেখভাল করে যান তিনি।

এ সময় তিনি বলেন, ‘ভেট্টোরির সঙ্গে আমার দেখা হয়নি। এমনকি ওকে নেয়ার ব্যাপারে যে কথাবার্তা হচ্ছিলো তখনও আমার সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। একটা কারণ ছিল এখানে আসার- ভেট্টোরির সঙ্গে দেখা করা। দ্বিতীয়ত হচ্ছে এই যে দল ভারতে যাবে সেই কারণে কোচের সঙ্গে এখন পর্যন্ত স্কোয়াড নিয়ে আলাপ হয়নি। একটা দল তো আমরা দিয়েছি, কিন্তু এটা নিয়ে তাঁর পরিকল্পনা কি সেটা জানা হয়নি, চেষ্টা করলাম ওর কাছ থেকে জানার।’

মোটা অঙ্কের পারিশ্রমিকে বাংলাদেশে এসেছেন ভেট্টোরি। দৈনিক প্রায় তিন হাজার ডলার পারিশ্রমিক পাচ্ছেন সাবেক এই কিউই ক্রিকেটার। তবে দলের সঙ্গে দুইদিন কাটিয়ে ফেললেও এখনো দুই জন স্পিনারের বেশি দেখতে পারেননি তিনি। কারণ, বেশির ভাগ ক্রিকেটারই ব্যস্ত জাতীয় লীগের তৃতীয় রাউন্ডে। 

রোববার ও সোমবারের প্রস্ততি ম্যাচের জন্য জাতীয় লীগ থেকে মোট আট ক্রিকেটারকে ক্যাম্পে ডাকা হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘আমরা ঠিক করেছি কিছু খেলোয়াড়, যদিও খেলা শুরু হয়ে গেছে, আমাদের প্রথম শ্রেণির ক্রিকেট। যেটা শুরু হয়নি সেখানে অতটা অসুবিধা হবে না। ওখান থেকে একজন একজন করে লাগছে। কাল, পরশু ম্যাচের জন্য কিছু খেলোয়াড়কে আমাদের রাখতে হচ্ছে। এটা কিভাবে করা যায়, এই জিনিসগুলো নিয়ে আলাপ করতে এসেছিলাম। আমরা ৮ জনের মতো (আসলে ৯ জন) খেলোয়াড়কে ডাক দিতে বলেছি কাল আর পরশুর ম্যাচের জন্য।’

আরও পড়ুন