• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০১৯, ০৯:৫০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৬, ২০১৯, ০৯:৫১ পিএম

সেমিফাইনালে যেতে পারলো না বাংলাদেশের চ্যাম্পিয়নরা

সেমিফাইনালে যেতে পারলো না বাংলাদেশের চ্যাম্পিয়নরা
বসুন্ধরা কিংস। ছবি : বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। প্রত্যাশাটাও তাই ছিল বিশাল। তবে তা পূরণ করতে ব্যর্থ হয়েছে তারা। ইংলিশ মিডফিল্ডার লি অ্যান্ড্রু টাকের হ্যাটট্রিকে তেরেঙ্গানুর কাছে ৪-২ ব্যবধানে হেরে শেখ কামাল ক্লাব কাপ থেকে ছিটকে গেছে কিংসরা। 

টুর্নামেন্টের সেমিফাইনাল খেলতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের চ্যাম্পিয়নদের। শনিবার (২৬ অক্টোবর) এমন সমীকরণে তেরেঙ্গানুর বিপক্ষে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে খেলতে নেমে শুরুতেই আশা জাগিয়েছিল বসুন্ধরা। 

ম্যাচের শুরুতে বেশ কিছু আক্রমন ও প্রতিআক্রমনের পর ২৭ মিনিটে সমর্থকদের উল্লাসে ভাসান অধিনায়ক কলিন্দ্রেস। জালাল শট নিয়েছিলেন তেরেঙ্গানুর গোলপোস্ট লক্ষ্য করে। কিন্তু গোলপোস্ট মিস করে সেই বল চলে যায় বিশ্বনাথ ঘোষের পায়ে। তিনি ক্রস করেন কলিন্দ্রেসকে উদ্দেশ্য করে। লাফিয়ে উঠে হেডে তেরেঙ্গানুর গোলপোস্টে বল জড়িয়ে দেন কোস্টারিকান তারকা।

গোল খেয়ে একের পর এক আক্রমন চালাতে থাকে তেরেঙ্গানু। ৪৪ মিনিটে ডি-বক্সের ভেতর বল সেভ করতে গিয়ে ইসমাইলকে ফাউল করে বসেন ইয়াসিন খান। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট কিক থেকে গোল করেন লি অ্যান্ড্রু টাক।

এক মিনিট পরই আবারও পেনাল্টি পায় তেরেঙ্গানু। এবারও নিজেদের ডি-বক্সের ভেতর বখতিয়ার বাধা দেন ইসমাইলকে। স্পট কিক থেকে এবারও গোল করতে ভুল করেননি লি টাক। ৭৪ মিনিটে আরও এক গোল হজম করে বসুন্ধরা। ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি নয়নকাড়া বুলেট গতির শটে হ্যাটট্রিক করেন লি টাক। বসুন্ধরাকে আবারও হতভম্ব করে দেন বদলি হিসেবে নামা মোহাম্মদ আয়াস। এরপর শেষ সময়ে বসুন্ধরার হয়ে জালাল গোল করলেও হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এমএইচবি

আরও পড়ুন