• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০১৯, ০২:০৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৭, ২০১৯, ০২:০৮ পিএম

টি-২০ ইতিহাসের সেরা খরুচে বোলার রাজিথা

টি-২০ ইতিহাসের সেরা খরুচে বোলার রাজিথা
কাসুন রাজিথা। ফটো : ক্রিকেট নেক্সট

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বেধড়ক পিটুনি খেয়ে রীতিমতো নাজেহাল হয়ে ছেড়েছেন শ্রীলঙ্কার ডানহাতি পেসার কাসুন রাজিথা। একইসঙ্গে তিনি অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডের মালিকও বনে গেছেন।

অ্যাডিলেডে অনুষ্ঠিত প্রথম টি-টুয়েন্টি ম্যাচে রাজিথা ৪ ওভারে ১৮.৭৫ ইকোনমি রেটে ৭৫ রান দিয়েছেন! এটি এখন আন্তর্জাতিক টি-টুয়েন্টি ইতিহাসেরই সবচেয়ে ব্যয়বহুল বোলিং ফিগারের রেকর্ডে নাম লিখিয়েছে। চলতি বছর ৩০ আগস্ট চেক প্রজাতন্ত্রের বিপক্ষে তুরস্কের খেলোয়াড় তুনাহান তুনান ৪ ওভারে ৭০ রান দিয়েছিলেন। আজ রাজিথা তার রেকর্ড ভেঙে দিলেন।  

প্রথম ওভারে রাজিথা ১১ রান দিয়েছিলেন। দ্বিতীয় ওভারে তিনি ডেভিড ওয়ার্নারের কাছে দুইটি চার ও একটি ছক্কার মার খান। ছক্কার মারটি অস্ট্রেলিয়ার ওয়ার্নার মেরেছেন ফ্রি হিটে। পঞ্চম বলে অ্যারন ফিঞ্চও বাউন্ডারি হাঁকান। সব মিলিয়ে নিজের দ্বিতীয় ওভারে রাজিথা ২১ রান দিয়ে বসেন। 

২ ওভারে ৩২ রান দিলেও রাজিথাকে ১০ম ওভারে আবারো বোলিং আক্রমণে আনা হয়। যার সুযোগ ওয়ার্নার ও ফিঞ্চ ভালোভাবেই নিয়েছেন। এই ওভারে ওয়ার্নার ২ ছক্কা ও ১ চার এবং ফিঞ্চ ১ ছক্কা মারেন। তৃতীয় ওভারে রাজিথা ২৫ রান দিয়ে বসেন। 

৩ ওভারে ৫৭ রান দেয়ার পরেও রাজিথা আবারো বল হাতে পাবেন, এমনটি হয়তো কেউই কল্পনা করতে পারেননি। ১৮তম ওভারে নিজের চতুর্থ ওভার করতে আসা এই লঙ্কান বোলার নিজের তৃতীয় বলে ডেভিড ওয়ার্নারের হাতে বাউন্ডারির মার খান। এই বাউন্ডারি মেরেই তৃতীয় অস্ট্রেলিয়ান হিসেবে তিন ফরম্যাটেই সেঞ্চুরির কীর্তি গড়েন ওয়ার্নার। শেষ ২ বলে গ্লেন মাক্সওয়েলের কাছে জোড়া ছক্কার মার হজম করার মধ্য দিয়ে প্রতিপক্ষকে রাজিথার রান উপহার দেয়ার পালা শেষ হয়।

 

আরআইএস  

আরও পড়ুন