• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ১০:২৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ১০:২৫ এএম

ঘরের মাঠে অখ্যাত স্লাভিয়ার বিপক্ষে বার্সেলোনার ড্র

ঘরের মাঠে অখ্যাত স্লাভিয়ার বিপক্ষে বার্সেলোনার ড্র
ছবি : গেটি

আগের বার অখ্যাত স্লাভিয়া প্রাহার মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারলেও এবার ঘরের মাঠেই তাদের হারাতে ব্যর্থ হয়েছে বার্সেলোনা। গোলশূণ্যভাবে ড্র হওয়া ম্যাচটি ড্রও করতে পারতো তারা। তবে বেশ কিছু সুযোগ হাতছাড়া করায় জয়ের দেখা পায়নি কাতালান ক্লাবটি। যদিও এই ড্রয়ের পরও চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ 'এফ' এর শীর্ষেই রয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই সমানতালে লড়তে থাকে স্লাভিয়া। তবে ১১তম মিনিটে পিকের বানিয়ে দেয়া বলে জোরালো শট নিয়েছিলেন নেলসন সেমেদো। কিন্তু এই ফুল-ব্যাকের নিচু শট পা দিয়ে ঠেকিয়ে দেন স্লাভিয়ার গোলরক্ষক আন্দ্রে কোলার।

বার্সার সহজ সুযোগ ছিল ৩৫তম মিনিট। ভিদালের পাস ধরে একাই প্রতিপক্ষের রক্ষণে হানা দিয়েছিলেন মেসি। স্লাভিয়ার তিন ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের ঠিক সামনে থেকে নেয়া বার্সা অধিনায়কের বাঁ পায়ের শট বারে লেগে সাইডলাইনের বাইরে চলে যায়।

৪৩তম মিনিটে গ্রিজম্যানের পাস থেকে বল পেয়েছিলেন ভিদাল। পরে এই চিলিয়ান মিডফিল্ডারের স্লাইড থ্রো-বল মেসির পায়ে পৌঁছে যায়। কিন্তু মেসির শট ঠেকিয়ে দেন স্লাভিয়া গোলরক্ষক। বার্সার আক্রমণের মধ্যেই প্রথমার্ধের শেষ মুহূর্তে উল্টো গোল করে বসেছিল স্লাভিয়া। কিন্তু অফসাইডে গোলটি বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে বার্সা। ৪৮তম মিনিটে স্লাভিয়ার ডি-বক্সের কাছ থেকে নেয়া মেসির ফ্রি-কিক শট বারের ওপর দিয়ে যায়। এরপর ৫৬তম মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন সার্জি রবার্তো।

৭৮তম মিনিটে মেসির আরও একটি শট ঠেকিয়ে দেন কোলার। এবার দেম্বেলের বদলি হিসেবে নামা আনসু ফাতির বাড়িয়ে দেয়া বলে স্লাভিয়ার ডি-বক্সের মাত্র ৬ গজ দূর থেকে শট নিয়েছিলেন মেসি। কিন্তু তা অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দেন কোলার। এরপর আর গোল না হলে সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

এমএইচবি