• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৫:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৫:৪৫ পিএম

১০ ব্যাটসম্যানই ০ রানে আউট!

১০ ব্যাটসম্যানই ০ রানে আউট!
আন্ধেরির ওয়েলফেয়ার সেন্টার স্কুলের কোনো ক্রিকেটার রানের খাতাই খুলতে পারেনি।

অবিশ্বাস্য এক ক্রিকেট ম্যাচ! ভুতুড়ে বললেও কম বলা হয়। এমন একতরফা ম্যাচ ভদ্রলোকের খেলা ক্রিকেটে কী আগে কখনো দেখেছে? যেখানে এক দল ব্যাট করে ৪৫ ওভারে গড়েছে ৭৬১ রানের পাহাড় সেখানে কিনা প্রতিপক্ষের ১০ ব্যাটসম্যানই আউট হলো ০ রানে! ভারতীয় অনূর্ধ্ব-১৬ হ্যারিস শিল্ডের ম্যাচে এ ঘটনা ঘটেছে। 

প্রতিপক্ষ দলের ১০ ব্যাটসম্যানকে ০ রানে আউট করেছে মুম্বাইয়ের স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশানল স্কুল। হ্যারিস শিল্ডের ১২৬ বছরের ইতিহাসে এত বড় ব্যবধানে কোনো দলই হারেনি। এবং এই প্রথম কোনও দলের সব ব্যাটসম্যান আউট হলেন কোনো রান না করে।

ব্যাটিং সহায়ক পিচে আগে ব্যাট করে স্বামী বিবেকানন্দ স্কুল প্রতিপক্ষ চিলড্রেন্স ওয়লফেয়ার সেন্টার স্কুলের বোলারদের নাকানি চুবানি খাইয়ে স্ট্রোকের ফুলঝুরি ছোটায়। ৭৬১ রানের পাহাড় গড়ে তারা। জবাবে আন্ধেরির ওয়েলফেয়ার সেন্টার স্কুল ৭ রানে অলআউট হয়! দলের কোনো ব্যাটসম্যানই রানের খাতা খুলতে পারেনি। ৭ রানই এসেছে অতিরিক্তি খাত থেকে! এর মধ্যে ১টি বাই ও ৬টি ওয়াইড। ফলে ৭৫৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় বোরিভালির স্বামী বিবেকানন্দ স্কুল। সীমিত ওভারের ম্যাচে এত বড় ব্যবধানের জয় ইতিহাসের পাতায় নেই।

স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুলেরই ছাত্র ছিলেন ভারতের সুপারস্টার ব্যাটসম্যান রোহিত শর্মা। তার স্কুলের ছোট ভাইরাও যেন একেকজন রোহিত। ব্যাটিং করতে নেমে শুরু করেন তাণ্ডব লীলা। তাদের মধ্যেও সেরা মিত মায়েকর। তার সংগ্রহ ৩৩৮ রান। এর মধ্যে ৫৬টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারি।

‘চিলড্রেন্স ওয়লফেয়ার সেন্টার স্কুল’ বল করার সময় ৫৭টি অতিরিক্ত রান দিয়েছে। পাশাপাশি নির্দিষ্ট সময়ে ৪৫ ওভার শেষ করতে না পারার জন্য তাদের ১৫৬ রান জরিমানা করা হয়!

টার্গেট তাড়া করতে নেমে ওয়েলফেয়ার দলের ব্যাটসম্যানরা শুরু থেকেই যাওয়া-আসার মধ্যে থাকে। দলের কোনো ব্যাটারই ব্যক্তিগত রানের খাতা খুলতে পারেনি। বিবেকানন্দ স্কুলের হয়ে ৩ রান খরচায় ৬ উইকেট লাভ করেন আলোক পাল। আর ভারাদ ভাজ ৩ রান দিয়ে ২ উইকেট পান।

আরআইএস