• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ১২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০২:০৭ পিএম

এস এ গেমসে বাংলাদেশের প্রথম স্বর্ণ জয় 

ক্রীড়া ডেস্ক
এস এ গেমসে বাংলাদেশের প্রথম স্বর্ণ জয় 
দীপু চাকমা। ফটো : সংগৃহীত

নেপালের কাঠমান্ডু ও পোখারায় চলমান সাউথ এশিয়ান (এস এ) গেমসে তায়কোয়ান্দোর পুরুষ ইভেন্টে বাংলাদেশকে এবারের আসরে প্রথম স্বর্ণপদক এনে দিয়েছেন দীপু চাকমা।

নারী কারাতের ব্যক্তিগত কাতা ইভেন্টের পর, পুরুষ ব্যক্তিগত কাতাতেও ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশের অ্যাথলেটরা। নারীদের দলগত কাতা ইভেন্টেও ব্রোঞ্জ এসেছে বাংলাদেশের ঘরে।

কম্পিটিশন রাউন্ডে বিচারকদের সামনে নৈপুণ্য প্রদর্শন করেন বাংলাদেশের অ্যাথলেটরা। সেখানে পুল এ থেকে দ্বিতীয় হয়ে গোল্ড ফাইট থেকে ছিটকে পড়েন লাল সবুজের প্রতিনিধি হুমায়রা আক্তার অন্তরা শেফা। পুল বি তে তার প্রতিপক্ষ শ্রীলংকা হলেও লটারি ভাগ্যে এগিয়ে যান তিনি।

গোল্ড ফাইটে নেপালকে হারিয়ে পদক জেতেন পাকিস্তানের শাজদা, স্বর্ণ জেতেন তিনি। এছাড়া এই ইভেন্টে রৌপ্য জেতেন নেপালের চঞ্চলা। পরে পুরুষদের কাতা ইভেন্টেও ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। ২২ দশমিক ৮ পয়েন্ট নিয়ে পদক পেয়েছেন হাসান খান সান। 

এর আগে সোমবার (২ ডিসেম্বর) কারাতের কাতা ইভেন্টে নারী ও পুরুষ এককে বাংলাদেশের হয়ে ব্রোঞ্চ পদক জিতেছেন হুমায়রা আক্তার অন্তরা শেফা এবং হাসান খান সান।  

ব্রোঞ্চ জেতার পর হুমায়রা আক্তার অন্তরা শেফা বলেন, আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না। কিন্তু আমার পারফরম্যান্স আশানুরূপ হয়নি।

ব্রোঞ্চ জয়ী হাসান খান সান বলেন, আমার পারফরম্যান্স আরও ভালো হওয়ার কথা ছিল। খেলার ম্যাট অনেক পিচ্ছিল ছিল, তাই সুবিধা করতে পারিনি। 

আরআইএস/এসএমএম