• ঢাকা
  • সোমবার, ০৩ আগস্ট, ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৫:৪১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৬:০৩ পিএম

বঙ্গবন্ধু’র নামে আয়োজিত বিপিএলে বাজেট নিয়ে চিন্তা করছি না : পাপন

ক্রীড়া প্রতিবেদক
বঙ্গবন্ধু’র নামে আয়োজিত বিপিএলে বাজেট নিয়ে চিন্তা করছি না : পাপন
ফাইল ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজিত বিপিএল। সবকিছুই তাই এখানে বিশেষ। ইতোমধ্যেই শুরু হয়েছে জমকালো উদ্বোধনের প্রস্তুতি। আগামী ৮ ডিসেম্বর এই আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন থেকেই শুরু হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্ট ডাউন। 

যার টিকেটের মূল্য বেশ চড়াই নির্ধারণ করা হয়েছে। মাঠে চেয়ারে বসে যারা খেলা দেখবেন তাদের টিকেটের মূল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা। গ্র্যান্ড স্ট্যান্ডে বসে উদ্বোধনী অনুষ্ঠান দেখতে খরচ হবে ২৫০০ টাকা। এছাড়া ক্লাব হাউজে সর্বনিম্ন ১০০০ টাকা। 

বিশেষ এই আসরে কোনো ফ্র্যাঞ্চাইজি না থাকার ঘোষণা ইতোমধ্যেই দিয়েছে বিসিবি। পুরো বিপিএলই হবে বিসিবির নিজস্ব তত্ত্ববধানে। বৃহস্পতিবার মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে তাকে প্রশ্ন ছুঁড়ে দেয়া হয়েছিল, পুরো আসরে বাজেট কেমন?

জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘বাজেট নিয়ে বলা মুশকিল। যেহেতু বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্ট, খরচ নিয়ে ভাবছি না। স্পন্সররাই সব করবে। এটা তো আমাদের খরচ হচ্ছে না।’

উদ্বোধনী অনুষ্ঠান মোট কতজন দেখতে পারবে? পাপনের জবাব, ‘আনুমানিক ১২ হাজার। এর মধ্যে ৫-৬ হাজার ক্লাব হাউজ, ১ থেকে ২ হাজার মাঠের ভেতরে। মোট ৭-৮ হাজার টিকিট সাধারণ দর্শক কিনতে পারবেন। বাকিটার মধ্যে ৬৪টি জেলায় কাউন্সিলর, বিভাগের কাউন্সিলর, ঢাকার প্রিমিয়ার প্রথম দ্বিতীয় তৃতীয় বিভাগ ক্লাব। সব মন্ত্রণালয় এবং নিরাপত্তার সঙ্গে সম্পৃক্ত সকল বাহিনী মিলে তিন হাজারের উপরে টিকিট চলে যাবে।’

এমএইচবি