• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৪:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৩, ২০১৯, ০৪:৪৯ পিএম

৫৫ বল হাতে রেখেই জিতলো রাজশাহী

৫৫ বল হাতে রেখেই জিতলো রাজশাহী
লিটন দাস ও আফিফ হোসেনের জুটি রাজশাহীকে সহজ জয়ের রাস্তায় নিয়ে যায়। ফটো : সংগৃহীত

ব্যাটিংয়ের পর বোলিংয়েও চরম ব্যর্থতার এক দিন পার করলো সিলেট থান্ডার্স। রাজশাহী রয়ালসের বিপক্ষে ১৫.৩ ওভারে মাত্র ৯১ রানেই অলআউট হওয়া সিলেট আজ রাজশাহী রয়ালসের বিপক্ষে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে টানা ২ ম্যাচ পরাজয়ের স্বাদ পেল। অপরদিকে, টানা ২ ম্যাচ জয় পাওয়া রাজশাহী ৪ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট তালিকায় সবার উপরে অবস্থান করছে। 

শুক্রবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামা সিলেট রনি তালুকদার ও জনসন চার্লসের ওপেনিং জুটিতে ৩৫ রান যোগ করলেও বাকি ৫৬ রান যোগ করতেই তারা সব উইকেট হারিয়েছে।

টপ অর্ডার ব্যাটসম্যানরা তাদের ইনিংস বড় করতে পারেননি। তিনে ব্যাট করতে নামা মোহাম্মদ মিঠুন ও পাঁচে নামা অধিনায়ক মোসাদ্দেক হোসেন দলের পক্ষে সর্বাধিক ২০ রান করেন। রনি তালুকদার ১৯ ও জনসন চার্লস ১৬ রান করেন। ব্যাটিং অর্ডারের শেষ পাঁচ ব্যাটসম্যানের কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি। 

রাজশাহীর পক্ষে ম্যাচ সেরা অলোক কাপালি ৩ ওভারে ১৭ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া ফরহাদ রেজা ও রবি বোপারা ২টি এবং আন্দ্রে রাসেল একটি উইকেট লাভ করেন। 

একেবারেই ছোট লক্ষ্যে খেলতে নামা রাজশাহী দলীয় রানের খাতা খোলার আগেই প্রথম ওভারে উইকেট হারিয়ে বসে। হজরতউল্লাহ জাজাইকে বোল্ড করে নাঈম হাসান খানিকটা লো স্কোরিঙ ম্যাচের সম্ভাবনা দেখিয়েছিলেন। কিন্তু সেই আশায় গুঁড়েবালি দিয়ে দ্বিতীয় উইকেটে লিটন দাস ও তিনে নামা আফিফ হোসেন ৬২ রানের জুটি গড়ে রাজশাহীকে সহজ জয়ের রাস্তায় নিয়ে যান। 

নাভিন উল হকের বলে মোসাদ্দেক হোসেনের হাতে ধরা পড়ার আগে আফিফ ৩ চার ও ২ ছক্কার মারে করেন ৩০ রান। তবে আগ্রাসী ব্যাটিং করা লিটন ২৬ বলে ৭ চারের মারে ৪৬ রান করে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন। তার সঙ্গী ছিল ১৬ রান করা শোয়েব মালিক। আর তাতেই ১0.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে পদ্মা পাড়ের দলটি বড় জয় পেয়ে মাঠ ত্যাগ করে। 

আরআইএস