• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৯:১২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৯:১২ পিএম

বিজয় দিবসে মাঠে নামছেন ক্রিকেটের সাবেকেরা

বিজয় দিবসে মাঠে নামছেন ক্রিকেটের সাবেকেরা
ফাইল ছবি

প্রতি বছরই এটা হয় নিয়ম করে। বিজয় দিবস এলেই তুলে রাখা ব্যাট-প্যাড পরতে ব্যস্ত হয়ে পড়েন বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটাররা। দুই ভাগে ভাগ হয়ে নেমে পড়েন মিরপুরের সবুজ গালিচায়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে দুই দলে ভাগ হয়ে মাঠে নামছেন দুই দলের সাবেক ক্রিকেটাররা। 

শের-ই-বাংলা স্টেডিয়ামে হতে যাওয়া প্রদর্শনী ম্যাচে দুই শহীদ মুক্তিযোদ্ধা ক্রিকেটার-সংগঠক জুয়েল ও মোশতাক একাদশের হয়ে খেলবেন সাবেক ক্রিকেটাররা। ম্যাচ শুরু হবে সকাল ১০টায়। 

শহীদ জুয়েল এবং শহীদ মোশতাক ছিলেন ক্রীড়াপাগল মানুষ। প্রথমজন ক্রিকেটার, দ্বিতীয়জন ছিলেন সংগঠক। ২৫ মার্চ কালরাতে হানাদাররা নৃশংসভাবে হত্যা করে মোশতাক আহমেদকে।

আর আবদুল হালিম চৌধুরী (জুয়েল) ছিলেন মুক্তিবাহিনীর দুর্ধর্ষ ক্র্যাক প্লাটুনের সদস্য। মগবাজারে সুরকার আলতাফ মাহমুদের বাসা থেকে ২৯ আগস্ট হানাদাররা আহত অবস্থায় জুয়েলকে ক্যাম্পে ধরে নিয়ে যায়। এক সময় হত্যা করা হয় তাকে।

শহীদ জুয়েল একাদশ:  নাইমুর রহমান দুর্জয়, হাবিবুল বাশার সুমন, মাহমুদুল হাসান রানা, আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, শাহরিয়ার হোসেন বিদ্যুত, এনামুল হক মনি, সজল চৌধুরী, খালেদ মাহমুদ সুজন, নাসির আহমেদ নাসু, এহসানুল হক সেজান, নিয়ামুর রশিদ রাহুল, মোহাম্মদ সেলিম (উইকেটরক্ষক), হাসিবুল হোসেন শান্ত।
ম্যানেজার: গোলাম ফারুক সুরু

শহীদ মোশতাক একাদশ:  মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ লিটন, আনোয়ার হোসেন (উইকেটরক্ষক), তারেক আজিজ খান, মুশফিকুর রহমান বাবু, মোর্শেদ আলি খান, মোহাম্মদ রফিক, আনেয়ার হোসেন মনির, শফিউদ্দিন আহমেদ বাবু, ফারুক আহমেদ, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ আলি, খালেদ মাসুদ পাইলট।
ম্যানেজার: রকিবুল হাসান

এমএইচবি