• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০১৯, ১০:৪৪ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৪, ২০১৯, ১০:৪৪ এএম

পাকিস্তানে টেস্ট না খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি

পাকিস্তানে টেস্ট না খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি

পাকিস্তানের হোম সিরিজ শুধুমাত্র পাকিস্তানেই হবে অন্য কোথাও নয় বাংলাদেশকে সাফ জানিয়ে দিয়েছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। কারও যদি মনে হয় পাকিস্তান অনিরাপদ তাদেরই এটা প্রমাণ করতে হবে। যদিও টেস্ট না খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি। লম্বা সফরের বিরক্তি থেকে ক্রিকেটারদের মানসিকভাবে ঠিক রাখতে এই অবস্থান বলছেন আকরাম খান।

যদিও এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, নিরাপত্তা পরিদর্শকের সফর সংক্ষিপ্ত করার রিপোর্টের ভিত্তিতেই পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি।

শ্রীলঙ্কা দলের পাকিস্তান সফরের মাধ্যমে বাকি দেশগুলোর উপরও তৈরি হয়েছে সেখানে খেলার চাপ। তবে মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে বেশি শঙ্কিত বিসিবি। এবারের সফরে বাংলাদেশ শুধু টি-টোয়েন্টি খেলতে চেয়েছে পাকিস্তানে। তিন স্তরের নিরাপত্তায় ক্রিকেটারদের মানসিক অবস্থাও ভাবাচ্ছে ক্রিকেট বোর্ডকে।

আলাপ-আলোচনায় সুরাহার পথ জটিল হয়েছে পাকিস্তান এক দাবিতে অটল থাকায়, হার্ডলাইনে পিসিবি সভাপতি এহসান মানি। তিনি জানান, শুধু বাংলাদেশ কেন পাকিস্তান এখন যার সাথেই হোম সিরিজ খেলুক সেটা পাকিস্তানেই হবে। এখনো বিসিবির জবাবের অপেক্ষায় আছি। তাদের সংশয়ের কোনো কারণ নেই।

আংশিক পিএসএল এশিয়া ও বিশ্ব একাদেশের ম্যাচ, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কা দলের দুই দফায় পাকিস্তানে সফরের কথা উল্লেখ করে দেশটির টেস্ট অধিনায়ক আজহার আলী বলেন, পাকিস্তান এখন দেশে খেলতে তৃষ্ণার্ত। এককাঠি এগিয়ে পাক কোচ মিজবাহ উল হক রীতিমতো বাংলাদেশের সমালোচনা করে বসে আছেন।

আজহার আলী বলেন, আমাদের এমনিতেই খুব বেশি টেস্ট ক্রিকেট খেলার সুযোগ হয় না, বাংলাদেশেরও না। তাই এশিয়ার দেশগুলোই যদি একে অন্যকে সহযোগিতা না করে; তাহলে এর পরিণতি কি?

মিজবাহ উল হক বলেন, বাংলাদেশ যদি পাকিস্তানে টেস্ট খেলতে না আসে এটা হবে খুবই দুঃখজনক। ওরা বাহানা শুরু করেছে। যদি টি-টোয়েন্টি খেলতে পারে; তাহলে টেস্ট কেন নয়?

উল্লেখ্য, বাসসকে দেয়া সাক্ষাৎকারে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছিলেন, এই মুহুর্তে আমরা লম্বা সময় পাকিস্তানে থাকতে চাই না। এ ব্যাপারে আমরা ইতোমধ্যেই তাদের সঙ্গে যোগাযোগ করেছি এবং এখনো যোগাযোগ হচ্ছে। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে আমরা সবসময়ই পাকিস্তানের পদক্ষেপের সঙ্গে আছি। সুতরাং এই মুহুর্তে আমরা শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেখানে জাতীয় দল পাঠাতে চাই।

আরআইএস 
 

আরও পড়ুন