• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০১৮, ০৬:৫০ পিএম

গার্দিওলার সঙ্গে ডি লিট-ডি জংকেও দলে চান মেসি  

গার্দিওলার সঙ্গে ডি লিট-ডি জংকেও দলে চান মেসি  

 

বেশ কিছুদিন ধরেই ইউরোপিয়ান ফুটবল মিডিয়া সরগরম দুই ডাচ মাথিজেস ডি লিট ও ডি জংকে নিয়ে। চলতি মৌসুমে আয়াক্সের হয়ে তাদের দুর্দান্ত পারফরম্যান্স নজর কেড়েছে বিশ্ব ফুটবলের বড় ক্লাবগুলোর। তাদের পাওয়ার জন্য ইতিমধ্যেই কারিকারি টাকা নিয়ে আয়াক্সের দরজায় কড়া নাড়ছে বার্সা, রিয়াল, সিটির মতো ধনী ক্লাগুলো। 

দারুণ প্রতিভাধর এ দুজনকে পাওয়ার ব্যাপারে সবচেয়ে বেশি এগিয়ে অবশ্য বার্সেলোনা। মরিয়া বার্সা তাদের কর্মকাণ্ডেই প্রমাণ করেছে তরুণ ডি লিট আর ডি জংকে পাওয়ার ব্যাপারে তারা আগ্রহী। বার্সেলোনার ফুটবল ডিরেক্টর সাবেক ফুটবলার এরিক আবিদাল ইতিমধ্যেই দফায় দফায় আলোচনায় বসেছেন ডি লিট আর ডি জংয়ের প্রতিনিধির সঙ্গে।

 


তাদেরকে সতীর্থ হিসেবে পেয়ে উদগ্রীব হয়ে আছেন স্বয়ং বার্সা অধিনায়ক লিওনেল মেসিও। সম্প্রতি মার্কাকে দেয়া বিশেষ এক সাক্ষাৎকারে তরুণ এই দুই ডাচের ব্যাপারে নিজের স্তুতি ঝরল বার্সা তারকা ফরোয়ার্ডের মুখে। তাদের প্রশংসা করে মেসি জানান, 'তারা আমাদের মতো প্রশিক্ষণাগার থেকে উঠে এসেছে (লা-মাসিয়াকে ইঙ্গিত করে)। তাদের ফুটবল কৌশল অনেকটা আমাদের মতো। তারা দু'জনেই প্রতিভাধর আর দারুণ ফুটবলার।'

এদিকে মেসি তার সাবেক বার্সা গুরু পেপ গার্দিওলাকে নিয়েও কথা বলেন। দুর্দান্ত তিনটি মৌসুম পার করা গার্দিওলা ক্লাব ছাড়ার পর তাকে নিয়ে তেমনভাবে গণমাধ্যমের সামনে কোনোদিন কোনো কথা বলেননি মেসি। তবে মেসি যে আবারো কোচ হিসেবে গার্দিওলাকে চান তা আর গোপন রাখলেন না এদিন। 

৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন গার্দিওলার ভূয়সী প্রশংসা করে বলেন, 'বর্তমানে সে বিশ্বের অন্যতম সেরা কোচ। আমি তার সাথে আবারো কাজ করতে চাই। '  

 

এসএইচএস