• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৯, ১২:৩২ পিএম

৩ বছর পর মাঠে গড়াচ্ছে স্কুল হকি চ্যাম্পিয়নশিপ 

৩ বছর পর মাঠে গড়াচ্ছে স্কুল হকি চ্যাম্পিয়নশিপ 

 

বাংলাদেশ হকি ফেডারেশনে দীর্ঘকাল ধরে চলা অভ্যন্তরীণ সমস্যার কারণে দীর্ঘ ৩ বছর মাঠেই গড়ায়নি স্কুল হকি চ্যাম্পিয়নশিপ। অথচ ছিল না কোনো আর্থিক সমস্যা। পৃষ্ঠপোষক থাকার পরেও আলোর মুখ না দেখা স্কুল হকির ভবিষ্যৎ নিয়েই তাই দেখা দিয়েছিল অনিশ্চয়তা।

তবে হকি ফেডারেশন আবারো উদ্যোগ নেয়ায় আগামী ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে দীর্ঘ বিরতির পর মাঠে গড়াচ্ছে তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান হকি খেলোয়াড় অন্বেষণের লক্ষ্যে আয়োজিত এই আসর।

বুধবার (৯ জানুয়ারি) স্কুল হকি কমিটির সভা শেষে জানা যায় এমন সুখবর। আর তাতে করে ভবিষ্যতে দেশের হকিতে সেরা খেলোয়াড়দের বের করে আনার দুয়ার উন্মুক্ত হতে চলেছে।  

ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংকের সঙ্গে গত বছরের ডিসেম্বরে হকি ফেডারেশন এ বিষয়ে একটি চুক্তিও স্বাক্ষর করে ফেলেছে।

স্কুল হকি কমিটির সভাপতি ও হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ এ আদেল বলেন, যেকোনো কারণেই হোক গত ৩ বছর আসরটির আয়োজন হয়নি। তবে এখন থেকে আমরা এটি নিয়মিত আয়োজন করবো। ফেব্রুয়ারির শেষ ভাগে দেশব্যাপী হবে এই আসর।

তিনি বলেন, আমরা এখনই বিভিন্ন স্কুলকে চিঠি দিয়ে জানাবো এই টুর্নামেন্টে অংশ নিলে কী কী সুবিধা আমরা তাদের দেবো। আমাদের ইচ্ছা আছে প্রতিটি জেলায় কমপক্ষে ৪টি করে স্কুল নিয়ে প্রথম পর্বের খেলা শুরু করার। সেখান থেকে সেরা দলকে নিয়ে আসা হবে পরের ধাপে। 

সাজেদ এ এ আদেল বলেন, চট্টগ্রাম ও রাজশাহীর মতো কিছু জেলা আছে  যেখানে একাধিক ভালো স্কুল আছে। তাদেরও গুরুত্ব দেয়া হবে। আমাদের ইচ্ছা ঢাকায় মূল পর্ব হবে ১৬টি স্কুল নিয়ে। 

প্রসঙ্গত, প্রথমবার স্কুল হকি চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালে। ২০১৫ সালে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের দ্বিতীয় আসর। 

আরএস