• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ১, ২০২১, ০৮:০২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২১, ০৮:০২ পিএম

ঘুমের ঘোরে গাড়ি চালাচ্ছিলেন উডস? 

ঘুমের ঘোরে গাড়ি চালাচ্ছিলেন উডস? 

কিছুদিন আগেই গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হয়ে গণমাধ্যমে আলোচনায় আসেন টাইগার উডস। লস এঞ্জেলসে তার গাড়ি রাস্তা থেকে ছিটকে কার্বস গাছে সঙ্গে ধাক্কা লাগার পর উদ্ধারকর্মীরা তাকে হাসপাতালে পাঠায়। এই দুর্ঘটনার কারণ বিশ্লেষণ করেছেন বিশেষজ্ঞ জোনাথন শের্নি। আপাতদৃষ্টিতে তার কাছে মনে হচ্ছে, ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া বা ক্লান্তি যেকোনো কারণে ঘুমের ঘোড়ে গাড়ি চালিয়েই বিপদে পড়েছিলেন ১৫ বারের গলফ মেজর বিজয়ী এই তারকা।

শের্নি মূলত গাড়ি কিভাবে দুর্ঘটনার সম্মুখীন হয় তা নিয়ে গবেষণা করেন। গত মঙ্গলবার তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। ইয়াহু স্পোর্টস অস্ট্রেলিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে শের্নি তার পর্যবেক্ষণের ফলাফল জানিয়েছেন। তিনি বলেন, “গাড়ি চালানোর সময় ঘুমিয়ে পড়ার মতো সাধারণ ঘটনা মনে হয়েছে আমার কাছে। গাড়ি রাস্তা থেকে ছিটকে গেছে, অর্থাৎ তিনি হয় অজ্ঞান ছিলেন অথবা ঘুমের ঘোরে ছিলেন। অ্যান্টিলক ব্রেক থাকার কারনে টায়ারের চিহ্ন দেখা যায়নি। গাড়ি ছিটকে যাবার কিছুক্ষণের মধ্যে তিনি ব্রেক করেন।” 

তবে গাড়ির গতিকে এখানে প্রভাবক হিসেবে দেখছেন না শের্নি। ডান পা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়ার পেছনে এই ব্রেক করার সময়ে দুর্ঘটনা ঘটার বিষয়টি উল্লেখ করেছেন তিনি। তবে গাড়ি আরও বেশি গতিতে চললে এই দুর্ঘটনা আরও মারাত্মক হতে পারতো বলে মন্তব্য করেছেন এই বিশেষজ্ঞ। এখন অবশ্য হাসপাতালে সুস্থ হওয়ার অপেক্ষায় টাইগার উডস। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি বিপদমুক্ত। তবে মাঠে ফিরতে বেশ কিছুটা সময় লাগবে তার।