• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৪, ২০২১, ১০:৫৮ এএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২১, ১১:০৫ এএম

বড় জয়ে আশা টিকিয়ে রাখল রিয়াল

বড় জয়ে আশা টিকিয়ে রাখল রিয়াল

লা লিগার পয়েন্ট টেবিলে সুবিধাজনক অবস্থায় আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ৩৬ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শিরোপার সবচেয়ে কাছে আছে তারা। তাদের বাকি আর দুই ম্যাচ। ওই দুই ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত। অন্যদিকে দুটির একটিতে হারলে বা ড্র করলেই বিপদ। কারণ, অ্যাথলেটিকোর ঘাড়ের কাছেই নিশ্বাস নিচ্ছে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৭৮। অর্থাৎ মাত্র দুই পয়েন্টের ব্যবধান। শিরোপা ধরে রাখতে হলে এই ব্যবধান যে ঘোচাতে হবে রিয়ালকে।

শীর্ষে থাকা অ্যাথলেটিকোর সঙ্গে ব্যবধান কমাতে কতটা মরিয়া জিনেদিন জিদানের শিষ্যরা, তা বোঝা গেছে গতকালের ম্যাচে। গ্রানাদার মাঠে গিয়ে বৃহস্পতিবার ৪-১ গোলের জয় তুলে এনেছে রিয়াল। আর এই জয়ে নিজেদের শিরোপার আশা টিকিয়ে রেখেছে তারা। তার জন্য অবশ্য রিয়ালকে তাকিয়ে থাকতে হবে অ্যাথলেটিকোর বাকি দুই ম্যাচের দিকে। ওই দুই ম্যাচের একটিতেও অ্যাথলেটিকোর খারাপ ফল খুলে দিতে পারে রিয়ালের শিরোপার দরজা।

প্রতিপক্ষের মাঠে এদিন প্রথমার্ধেই দুই গোল পেয়ে যায় রিয়াল। ম্যাচের ১৭ মিনিটে লুকা মদ্রিচের পা থেকে আসে প্রথম গোলটি। অন্যদিকে প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে দ্বিতীয় গোলটি করেন রদ্রিগো। বিরতি থেকে ফিরে অবশ্য একটি গোল পরিশোধ করে গ্রানাদা। ম্যাচের ৭১ মিনিটে স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন হোর্হে মোলিনা। তবে ম্যাচের ৭৫ মিনিটে আলভারো ওদ্রিওসোলা ও ৭৬ মিনিটে করিম বেনজেমার গোলে ৪-১ গোলের জয় নিশ্চিত করে রিয়াল।