• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জুন ২৮, ২০২১, ০৮:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৮, ২০২১, ০৩:০৩ পিএম

অলিম্পিয়ার জন্য অলিম্পিকে খেলবেন না সেরেনা!

অলিম্পিয়ার জন্য অলিম্পিকে খেলবেন না সেরেনা!

বিশ্বজুড়ে করোনা মহামারির প্রাদুর্ভাবে এক বছর পিছিয়ে নতুন সূচিতে আগামী ২৩ জুলাই পর্দা উঠতে চলেছে পৃথিবীর সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিকের। টোকিওতে অনুষ্ঠেয় অলিম্পিকের এবারের আসরে অংশ নেবেন না যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামস।

আজ থেকে শুরু হচ্ছে টেনিসের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট উইম্বলডন। যেখানে মঙ্গলবার এবারের উইম্বলডন অভিযান শুরু করবেন সাতবার এই টুর্নামেন্টের শিরোপা জেতা সেরেনা উইলিয়ামস। যার ফলে গত রোববার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ২৩টি গ্র‍্যান্ড স্লামজয়ী ৩৯ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা। সেখানেই আসন্ন অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

তবে ঠিক কি কারণে অলিম্পিকের মতো এত বড়মঞ্চ থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন তা খোলাসা করেননি মার্কিন টেনিস তারকা। ধারণা করা হচ্ছে, ৩ বছর বয়সী মেয়ে অলিম্পিয়াকে টোকিও সফরে সাথে নিতে পারবেন না বলেই এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছেন সেরেনা। পূর্বেও এমনটাই আভাস দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের হয়ে এখন পর্যন্ত অলিম্পিকে চারটি স্বর্ণপদক জয়ের কীর্তি রয়েছে সেরেনা উইলিয়ামসের। ২০০০ সালে নিজের অংশ নেয়া প্রথম অলিম্পিক আসরেই (সিডনি অলিম্পিক) একক এবং দ্বৈত দুই বিভাগেই স্বর্ণপদক জিতেছিলেন তিনি। এরপর ২০০৮ সালে বেইজিং অলিম্পিক এবং ২০১২ সালে লন্ডন অলিম্পিকে বোন ভেনাস উইলিয়ামসকে সাথে নিয়ে দ্বৈত বিভাগে স্বর্ণপদক জিতেছিলেন সেরেনা উইলিয়ামস।