• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জুন ৩০, ২০২১, ০৪:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০২১, ১০:৩২ এএম

উইম্বলডন ওপেনে চোখের জলে সেরেনার বিদায় 

উইম্বলডন ওপেনে চোখের জলে সেরেনার বিদায় 

এবারও মার্গারেট কোর্টের বিশ্বরেকর্ড স্পর্শ করা হলো না সেরেনা উইলিয়ামসের। উইম্বলডনে প্রথম রাউন্ডেই চোট পেয়ে ছিটকে গেলেন সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন সেরিনা। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা আর একটি খেতাব জিতলেই ছোঁবেন মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের বিশ্বরেকর্ড।

গত মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত ম্যাচে প্রথম রাউন্ডে ৩৯ বছরের সেরেনার সামনে ছিলেন আলিয়াকজান্দ্রা সাসনোভিচ। প্রথম সেটে শুরুতে বেলারুশের প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করে ৩-১ গেমে এগিয়ে যান সেরেনা। কিন্তু এরপরই হঠাৎ তার বাঁ পায়ের গোড়ালি বাজেভাবে মচকে যায়।

চিকিৎসার জন্য কোর্ট ছেড়ে বেরিয়ে যান সেরেনা। এরপর ফিরে এসে দুটি গেম হারেন। ৩-৩ অবস্থায় তিনি পড়ে যান। চেয়ার আম্পায়ার তাকে উঠে দাঁড়াতে সাহায্য করেন। কিন্তু ওই অবস্থায় তার পক্ষে আর খেলা সম্ভব হয়নি। চোখের জলে সেন্টার কোর্টকে বিদায় জানান এবারের ষষ্ঠ বাছাই।

এবার উইম্বলডনে দ্বিতীয় দিন যেতে না যেতেই সেন্টার কোর্ট নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। সেরেনার চোট পাওয়ার কয়েক ঘণ্টা আগে রজার ফেদেরারের বিরুদ্ধে ম্যাচে চোট পান আদ্রিয়ান মানারিনো। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৪-৬, ৭-৬ (৭-৩), ৬-৩, ২-৬ অবস্থায় ম্যাচ ছেড়ে দেন মানারিনো। প্রথম রাউন্ডেই ফেদেরারকে পঞ্চম সেটে নিয়ে যান তিনি। শেষ পর্যন্ত খেলতে পারলে হয়তো উইম্বলডনের ইতিহাসে সবথেকে বড় অঘটনটা ঘটিয়েও ফেলতেন।

প্রথম দিন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচকেও চার সেটে জিততে হয়। তিনিও এবারের ঘাস নিয়ে হালকা প্রতিবাদ করেন। দ্বিতীয় বাছাই দানিল মেদভেদেভকেও চার সেটের লড়াইয়ে কষ্ট করে জিততে হয়।