• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জুলাই ৪, ২০২১, ০৬:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০২১, ১২:৫৭ পিএম

জিতে রেকর্ড গড়লেন  ‘বুড়ো’ ফেদেরার

জিতে রেকর্ড গড়লেন  ‘বুড়ো’ ফেদেরার

উইম্বলডনের চতুর্থ রাউন্ডে উঠেছেন রজার ফেদেরার, আলেকজান্দার জেভরেভ, দানিল মেদভেদেভ ও অ্যাশলে বার্টি। ব্রিটিশ ক্যামেরন নরির বিপক্ষে ৩-১ সেটে জয় পেয়েছেন ফেদেরার। ৬-৪ গেমে প্রথম দুই সেট জিতে নেন সুইস তারকা। তৃতীয় সেটে ৭-৫ গেমে জয় পান নরি। তবে ম্যাচের চতুর্থ সেট ৩৯ বছর বয়সী ফেদেরারের। জিতে নেন ৬-৪ গেমে। 

গত ৪৬ বছরের মধ্যে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শেষ ষোলোয় উঠলেন ফেদেরার। ১৯৭৫ সালে ৪০ বছর বয়সে উইম্বলডনের শেষ ষোলো নিশ্চিত করে যে রেকর্ডটা গড়েছিলেন অস্ট্রেলিয়ান কেন রোজওয়াল। শেষ ষোল নিশ্চিত করা ফেদেরারের বয়স ৩৯ বছর। রোজওয়ালের রেকর্ডটা তাতে ছোঁয়া না হলেও গড়েছেন অনন্য একটি রেকর্ড। গত ৪৬ বছরের মধ্যে তো বটেই; একবিংশ শতাব্দীতে চতুর্থ রাউন্ডে ওঠা সবচেয়ে বয়স্ক খেলোয়াড় এখন কিংবদন্তি এই সুইস খেলোয়াড়।

অপরদিকে, নারীদের ডাবলসের দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন ভারতীয় গ্ল্যামার গার্ল সানিয়া মির্জা। প্রথমে রাউন্ডে সানিয়া মির্জা ও বিথ্যানি ম্যাটেন স্যান্ডস জুটি চমকে দিয়েছিলেন ষষ্ঠ বাছাই ডিজারি ক্রজিক ও অ্যালেক্সা গুয়ারাচি হারিয়ে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার জুটি এলেনা ভেসনিনা ও ভেরোনিকা কুদেরমেতোভার কাছে সরাসরি সেটে হারলেন সানিয়া-বিথ্যানি।  ৪-৬, ৩-৬ গেমে হারেন তারা। ডাবলসে সানিয়ার আশা শেষ হয়ে গেলেও এখনও মিক্সড ডাবলসের লড়াইয়ে আছেন সানিয়া। যেখানে এই টেনিস তারকার সঙ্গী রোহান বোপান্না।