• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০২১, ০২:২৬ পিএম

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১

সেরা ক্রীড়াবিদের পুরস্কার পাচ্ছেন রোমান-মাবিয়া-শিলা

সেরা ক্রীড়াবিদের পুরস্কার পাচ্ছেন রোমান-মাবিয়া-শিলা

সেরা ক্রীড়াবিদ ক্যাটাগরিতে ‘শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১’ পুরস্কার জিতেছেন আর্চার রোমান সানা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা। 

বৃহস্পতিবার (৫ আগস্ট) বেলা ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে বিজয়ীদের পুরস্কার প্রদান করবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭২ জন্মবার্ষিকী উদযাপন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মতো প্রবর্তিত এই পুরস্কার প্রদান করা হচ্ছে। এবার ৭ ক্যাটাগরিতে ১২টি পদক দেয়া হচ্ছে। পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে ওয়ালটন। 

বুধবার (৪ আগস্ট ) জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে জয়ীদের নাম ঘোষণা করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন। এ সময় প্রতিমন্ত্রী একে একে পুরস্কার জয়ীদের নাম ঘোষণা করেন।

আজীবন সম্মাননা পাচ্ছেন স্বাধীনতা ফুটবল দলের সদস্য ও শেখ কামালের ঘনিষ্ঠ সহচর কাজী মো. সালাউদ্দিন। সংগঠক ক্যাটাগরিতে জয়ী হয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মঞ্জুর কাদের ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা।

এদিকে দুই জনের বদলে তিনজনকে দেয়া হচ্ছে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী, ফিদে মাস্টার ফাহাদ রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে সর্বোচ্চ গোলদাতা উন্নতি খাতুন।

ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা ক্যাটাগরিতে জয়ী হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন মুহাম্মদ কামরুজ্জামান। এছাড়া ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে ওয়ালটন পাচ্ছে এই পুরস্কার।

এক নজরে শহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ পাচ্ছেন যারা

১. আজীবন সম্মাননা- কাজী মো. সালাউদ্দিন

২. ক্রীড়াবিদ- মাহফুজা খাতুন শিলা ( সাঁতার), রোমান সানা (আর্চারি), মাবিয়া আক্তার সীমান্ত ( ভারত্তোলন)

৩. ক্রীড়া সংগঠক- মনজুর কাদের ( শেখ জামাল ধানমন্ডি ক্লাব) ক্যশৈহ্লা ( কারাতে ফেডারেশন)

৪. উদীয়মান ক্রীড়াবিদ- আকবর আলী ( ক্রিকেট) , ফাহাদ রহমান ( দাবা), উন্নতি খাতুন ( ফুটবল)

৫. ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা- বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

৬. ক্রীড়া সাংবাদিক- মুহাম্মদ কামরুজ্জামান।