• ঢাকা
  • শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১, ০৭:১৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০২১, ০১:১৯ পিএম

ডিআরইউ ইনডোর গেমস শুরু ২২ আগস্ট

ডিআরইউ ইনডোর গেমস শুরু ২২ আগস্ট

আগামী ২২ আগস্ট থেকে দাবা ইভেন্ট দিয়ে শুরু হচ্ছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ইনডোর গেমস- ২০২১। মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে গেমস উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

বিশেষ অতিথির বক্তব্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে ওয়ালটন পরিবারের সম্পর্ক আত্মিক। ডিআরইউ’র স্পোর্টস আয়োজনে ওয়ালটন সব সময়ই পাশে রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।’

তিনি বলেন, ডিআরইউ’র পঞ্চাশোর্ধ ১০ সাংবাদিককে প্রতি বছর পুরস্কার প্রদান করে সম্মাননা জানাবে ওয়ালটন। যাদের বয়স হয়েছে, খেলার প্রতি মানসিকতা প্রবল, কিন্তু খেলার শারীরিক সামর্থ রাখেন না - এমন সিনিয়র সদস্যদের আমরা সম্মান জানাতে চাই। এর মাধ্যমে ওয়ালটনের সাথে ডিআরইউ’র সম্পর্ক আরো বৃদ্ধি পাবে।

ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসার সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী সদস্য রহমান আজিজ, মো. মাহবুবুর রহমান ও নার্গিস জুঁই, ক্রীড়া উপ-কমিটির সদস্য সচিব এম. এ. বাকী, সাবেক ক্রীড়া সম্পাদক মোরসালিন আহমেদসহ ক্রীড়া উপ-কমিটির সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে মাকসুদা লিসা জানান, এবারের ইনডোর গেমসে পুরুষ ও নারী সদস্যদের ২২ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে। ইনডোর গেমসে সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন ৪ পয়েন্ট, রানার্স আপ ৩ পয়েন্ট, তৃতীয় স্থান অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী এক পয়েন্ট অর্জন করবে। ইনডোর গেমসে প্রায় ৫০০ জন প্রতিযোগি এন্ট্রি সম্পন্ন করেছেন। সকল ইভেন্ট স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ করে পরিচালিত হবে বলে তিনি জানান।

ডিআরইউ ইনডোর গেমসের ইভেন্টগুলো হলো:

পুরুষ সদস্যদের ইভেন্ট (১৪টি) : অ্যাথলেটিক্স (২০০ মি. ও ৪০০ মি. স্প্রিন্ট), দাবা, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রীজ, কল ব্রীজ, অ্যার্চারি, গোলক নিক্ষেপ, শ্যুটিং ও সাঁতার।

নারী সদস্যদের ইভেন্ট (৮টি) : অ্যাথলেটিক্স (১০০মি: স্প্রিন্ট), টেবিল টেনিস (একক), ক্যারম (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, শ্যুটিং ও লুডু।

সদস্য সন্তানদের বয়স ভিত্তিক ইভেন্ট (২টি) : ১০০ মি. ও ২০০ মি. স্প্রিন্ট।

সদস্যদের স্ত্রীদের ইভেন্ট (১টি) : মার্বেল দৌড়।